আলীকদমে ভোরের আগুনে পুড়ল ১২ দোকান-বসতঘর

আলীকদমে আগুনে পুড়ে ছাই হয়ে গেছে ১২টি কাঁচা বসতঘর ও দোকান। বৃহস্পতিবার (১৩ অক্টোবর) ভোরে উপজেলার খুইল্যামিয়াপাড়ার বারেক মুন্সির কলোনিতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুনে প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের।

স্থানীয় সূত্র জানায়, আজ (বৃহস্পতিবার) ভোর সাড়ে ৪টার দিকে দিকে খুইল্যামিয়া পাড়ার বারেক মুন্সির কলোনিতে হঠাৎ আগুন লাগে। পরে খবর পেয়ে স্থানীয়দের সহযোগিতায় লামা ও আলীকদম উপজেলার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের দুটি টিম প্রায় আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এর আগেই দোকান ও বসতঘর পুড়ে ছাই হয়ে যায়।

ক্ষতিগ্রস্ত ছেনুয়ারা বেগম বলেন, আগুন দ্রুত চারদিকে ছড়িয়ে পড়ায় ঘর ও দোকানের জিনিসপত্র রক্ষা করা সম্ভব হয়নি।

এ বিষয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র ফাইটার শাহাদাত হোসেন বলেন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ২টি ইউনিটের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। প্রাথমিকভাবে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা করছি। এতে ২০ লাখ টাকার মতো ক্ষয়ক্ষতি হয়েছে।

যোগাযোগ করা হলে আলীকদম উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহরুবা ইসলাম আলোকিত চট্টগ্রামকে বলেন, তাৎক্ষণিকভাবে ক্ষতিগ্রস্তদের প্রশাসনের পক্ষ থেকে নগদ অর্থ, আবাসন, শুকনো খাবার ও রান্নার সামগ্রী বিতরণ করা হয়েছে।

ইএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!