সীতাকুণ্ডে মুহূর্তের আগুনে পথের ভিখারি করে দিল ১৭ ব্যবসায়ীকে

সীতাকুণ্ডে ভয়াবহ অগ্নিকাণ্ডে গোডাউনসহ ১৭ দোকান পুড়ে গেছে। আগুনে প্রায় ২ কোটি টাকার সম্পদহানি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের।

রোববার (২৬ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৭টার দিকে সীতাকুণ্ড পৌর সদরে অবস্থিত সরকারি আদর্শ হাই স্কুল গেটে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, আজ সকাল সাড়ে ৭টার দিকে সীতাকুণ্ড হাইস্কুল গেট এলাকার দোকানে হঠাৎ আগুন লাগলে মুহূর্তের মধ্যে আশপাশের দোকানে ছড়িয়ে পড়ে। এসময় ১১টি দোকান, ৬টি গোডাউনসহ ১৭টি প্রতিষ্ঠানের মালামাল পুড়ে যায়।

পরে খবর পেয়ে সকাল ৮টার দিকে সীতাকুণ্ড ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসে প্রায় দুঘণ্টার চেষ্টার আগুন নিয়ন্ত্রণে আনে।

পৌরসদর ব্যবসায়ী দোকান মালিক সমিতির সভাপতি রেজাউল করিম বাহার আলোকিত চট্টগ্রামকে বলেন, বিশ্বজিতের মালিকানাধীন ফোমের গোডাউন থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আশপাশে ছড়িয়ে লেপ-তোষকের দোকান ও গোডাউন, লাইব্রেরি, হার্ডওয়ার, খাওয়ার হোটেল, গোডাউনসহ মোট ১৭টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে।

আরও পড়ুন: মিরসরাইয়ে আগুনে পুড়ল ৫ ঘরের ১৫ লাখ টাকার মালামাল

ক্ষতিগ্রস্ত নুরুল আলম ও সমতা স্টোরের মালিক রইস উদ্দিন বলেন, আগুনে ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

লেপ-তোষকের দোকান মালিক কামরুল হোসেন বলেন, দোকান থেকে কিছুই বের করা সম্ভব হয়নি। আগুনের তীব্রতা ছিল সবচেয়ে বেশি।

স্টার লাইব্রেরির স্বত্বাধিকারী অবসরপ্রাপ্ত শিক্ষক সুভাষ বলেন, পারিবারিক সঞ্চয়ের টাকাসহ অবসর নেওয়ার পর প্রায় ২০ লাখ টাকা দোকানে পুঁজি দিয়েছিলাম। কিন্তু মুহূর্তের আগুনে সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে।

কাউন্সিলর দিদারুল আলম এ্যাপলো বলেন, আগুনে অন্তত ২ কোটি টাকার সম্পদহানি হয়েছে।

যোগাযোগ করা হলে সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. নুরুল আলম দুলাল আলোকিত চট্টগ্রামকে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে টানা দুঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছি। তদন্তের পর ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে।

এসএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!