আক্রান্ত বাড়ছেই, দীর্ঘ হচ্ছে মৃত্যুর মিছিল—চট্টগ্রামে কোথায় ঠেকবে করোনা?

চট্টগ্রামে কোনোভাবেই লাগাম টানা যাচ্ছে না করোনার। দিন দিন করোনা রোগী শুধু বাড়ছেই। একইসঙ্গে দীর্ঘ হচ্ছে করোনা আক্রান্ত রোগীর মৃত্যুর মিছিল।

দু’দিন আগে চট্টগ্রামে করোনা পজিটিভ হন ৮২ জন। এর পরদিন আক্রান্ত বেড়ে হয় ১৩৫ জন। আর গত ২৪ ঘণ্টায় আক্রান্ত আরও বেড়ে হয়েছে ১৩৭ জন।

এদিকে চট্টগ্রামে করোনায় মৃত্যুর মিছিলও শুধু বাড়ছেই। শনিবার করোনা আক্রান্ত ৪ রোগীর, রোববার ৫ রোগীর, সোমবার ৪ রোগীর এবং মঙ্গলবার ৪ রোগীর মৃত্যু হয়। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ৩ করোনা রোগীর।

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের সরকারি-বেসরকারি ৮টি ল্যাবে ১ হাজার ১৫১টি নমুনা পরীক্ষা হয়।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩৭৩ নমুনা পরীক্ষায় ২৫ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৫৮ নমুনা পরীক্ষায় ৫২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৫৭ নমুনা পরীক্ষায় ১১ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৬ নমুনা পরীক্ষায় ৩ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৫৬ নমুনা পরীক্ষায় ৪ জন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ল্যাবে ১৪৭ নমুনা পরীক্ষায় ২২ জন, চট্টগ্রাম মেডিক্যাল সেন্টার ল্যাবে ২০ নমুনা পরীক্ষায় ৬ জন ও চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১২১ নমুনা পরীক্ষায় ১৪ জন করোনা আক্রান্ত হয়েছেন।

এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৩ নমুনা পরীক্ষায় করোনাভাইরাস পাওয়া যায়নি।

এদিন ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব ও পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ল্যাবে কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

নতুন আক্রান্তদের মধ্যে ৮৫ জন নগরের এবং ৫২ জন উপজেলার।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!