৮৫ প্যাকেট খাবারে প্রতারণা, প্যারাগনকে জরিমানা

নিম্নমানের খাবার পরিবেশনের দায়ে ৩০ হাজার টাকা জরিমানাা গুনল নগরের কে সি দে রোডের প্যারাগন হোটেল অ্যান্ড বিরানি হাউজ।

মঙ্গলবার (২৫ মে) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মো. ফয়েজ উল্লাহ, জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. হাসানুজ্জামান ও মেট্রো কার্যালয়ের সহকারী পরিচালক পাপীয়া সুলতানা লীজা অভিযান পরিচালনা করে এ জরিমানা করেন।

জানা যায়, গত ১৬ মে মেয়ের জন্মদিনে ৮৫ প্যাকেট খাবারের অর্ডার দেন এক ব্যক্তি। পরিবেশনের সময় প্যাকেটের ভেতরের খাবার দেখে কপাল পুড়ে তাঁর। প্যাকেটগুলোতে ছিল অর্ধেক ভাত, অর্ধসিদ্ধ মাংস ও পঁচা ডিম। এ অবস্থায় খাবার পরিবর্তন করে দিতে অনুরোধ জানালেও মন গলেনি হোটেল কর্তৃপক্ষের। পরে ভোক্তা অধিকারে অভিযোগ করেন তিনি।

এরই পরিপ্রেক্ষিতে প্রদত্ত মূল্যের বিনিময়ে অর্ডার করা বিরিয়ানি যথাযথভাবে সরবরাহ না করা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার রান্না করে পরিবেশনের অপরাধে হোটেল মালিককে ৩০ হাজার টাকা জরিমানা করে ভোক্তা অধিকার।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. হাসানুজ্জামান জানান, গত ১৬ মে মেয়ের জন্মদিনের অনুষ্ঠানের জন্য একজন ভোক্তা ‘প্যারাগন হোটেল অ্যান্ড বিরিয়ানি হাউজ’ থেকে প্রতি প্যাকেট ১৪৫ টাকা করে ৮৫ প্যাকেট চিকেন বিরিয়ানি কিনেন। ভোক্তার কথামতো বিরিয়ানি প্যাকেট সরবরাহ না করায় এবং প্যাকেটের ভেতর তেলেভেজা অর্ধসিদ্ধ চিকেন পিস দেওয়ার বিষয়টি হোটেল কর্তৃপক্ষকে অবহিত করে ভোক্তা কোনো প্রতিকার পাননি। ১৯ মে বুধবার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে লিখিত অভিযোগ করেন তিনি। অভিযানে আজ অভিযোগের সত্যতা পেয়ে ৩০ হাজার টাকা জরিমানা করা হয় হোটেল মালিককে। সেই সঙ্গে ভবিষ্যতের জন্যও সতর্ক করে দেওয়া হয়।

আলোকিত চট্টগ্রাম

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm