পূজামণ্ডপে হামলা : ৮৩ জনের নামে মামলা, অজ্ঞাত ৫০০

চট্টগ্রামের জেএমসেন হল পূজামণ্ডপে হামলার ঘটনায় মামলা হয়েছে। মামলায় ৮৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৫০০ জনকে আসামি করা হয়েছে।

শুক্রবার (১৫ অক্টোবর) রাতে এসআই আকাশ মাহমুদ ফরিদ বাদী হয়ে এ মামলা করেন। মামলায় পুলিশের ওপর হামলা, ধর্মীয় অনুভুতিতে আঘাত এবং বিশেষ ক্ষমতা আইনের ধারায় অভিযোগ আনা হয়েছে ।

এদিকে গ্রেপ্তার ৮৩ জনকে শনিবার রাতে আদালতে তোলা হয়েছে বলে জানা গেছে।

আরও পড়ুন: ‘কাঁদছে হিন্দুরা’ চট্টগ্রাম—সিলেট থেকে কুমিল্লা—কুড়িগ্রামে সাম্প্রদায়িক হামলা

হামলার পর সিসি ক্যামেরাসহ বিভিন্ন ভিডিও ফুটেজ ও স্থিরচিত্র দেখে আসামিদের শনাক্ত করা হয়েছে বলে জানান কোতোয়ালি থানার ওসি মো. নেজাম উদ্দিন।

Thai Food

তিনি আলোকিত চট্টগ্রামকে বলেন, ঘটনার পরই নগরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে অনেককে আটক করা হয়েছিল। এদের মধ্যে ৮৩ জনকে শনাক্ত করা হয়েছে। যারা সরাসরি হামলায় জড়িত ছিল।

প্রসঙ্গত, শুক্রবার (১৫ অক্টোবর) দুপুরে জুমার নামাজের পর জেএমসেন হল পূজামণ্ডপে হামলার ঘটনা ঘটে। ঘটনার পর থেকে জড়িতদের ধরতে অভিযানে নামে কোতোয়ালি থানা পুলিশ।

পুলিশ জানায়, হামলাকারীদের বেশিরভাগই ছিলেন নগরের টেরিবাজার এলাকার বিভিন্ন দোকানের কর্মচারী ও খলিফাপট্টি এলাকার বাসিন্দা।

আরও পড়ুন: প্রতিমা বিসর্জন—দেরির শুরুতেও শান্তিপূর্ণ শেষ, সবার চোখ শনিবারে

চট্টগ্রাম নগর পুলিশের উপকমিশনার (দক্ষিণ) বিজয় বসাক বলেন, কুমিল্লায় কুরআন অবমাননার অভিযোগ এনে একদল মুসুল্লি নামাজ শেষে সমাবেশ করে। সেখান থেকে মিছিল নিয়ে তারা চলে যাওয়ার সময় হঠাৎ কিছু লোক জেএমসেন হলের দিকে দৌড়ে গিয়ে ব্যানার ছেঁড়া শুরু করে। তবে এসময় সঙ্গে সঙ্গেই পুলিশ অ্যাকশনে যায়। এ কারণে বড় কোনো অঘটন হয়নি। ঘটনার পরপর পুলিশ বিভিন্ন স্থানে অভিযান শুরু করে। ভোর পর্যন্ত অভিযান চালিয়ে বেশ কয়েকজনকে আটকও করা হয়। আটকদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

আরবি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm