ফুটপাত দখল ও পলিথিন রাখায় ৭ দোকানির বিরুদ্ধে মামলা

রাস্তা ও ফুটপাত দখল করে জনদুর্ভোগ সৃষ্টি ও দোকানে পলিথিন ব্যাগ রাখায় ৭ দোকান মালিককে মামলাসহ সাড়ে ৬ হাজার টাকা জরিমানা করেছে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) সকালে উত্তর আগ্রাবাদের পানওয়ালাপাড়া ও কাজির দেউড়ি বাজারে পরিচালিত অভিযানে এসব জরিমানা আদায় করেন চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী।

এছাড়া একইদিন নগরের উত্তর আগ্রাবাদ ওয়ার্ডের দাইয়াপাড়া ও হাজিপাড়া এলাকায় মশক নিধন কার্যক্রম সুপারভিশন ও মনিটরিং করেন তিনি।

আরও পড়ুন: ‘পলিথিনমুক্ত’ অভিযানে মামলা খেল চকবাজার—কাজীর দেউড়ির ৬ দোকানি

নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী জানান, নগরের পানওয়ালাপাড়ায় রাস্তা ও ফুটপাত দখল করে দোকানের মালামাল রেখে জনদুর্ভোগ সৃষ্টির দায়ে ৬ দোকানদারের বিরুদ্ধে মামলাসহ সাড়ে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া কর্ণফুলী বাজারের একটি দোকানে পলিথিন ব্যাগ পাওয়ায় দোকানদারের বিরুদ্ধে মামলাসহ ১ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পরিবেশের জন্য ক্ষতিকর পলিথিন বর্জনের জন্য বাজারের ব্যবসায়ী এবং ক্রেতাদের নির্দেশনা দেওয়া হয়েছে।

তিনি আরও জানান, নগরে ডেঙ্গুসহ মশাবাহিত রোগ বৃদ্ধি পাওয়ায় এর বিস্তার রোধে ২৪ নম্বর উত্তর আগ্রাবাদ ওয়ার্ডের দাইয়াপাড়া ও হাজিপাড়া এলাকায় মশক নিধন কার্যক্রম সুপারভিশন ও মনিটরিং করা হয়।

অভিযানে সিটি করপোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ সহায়তা করেন।

আরবি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm