দিনদুপুরে চট্টগ্রামের ব্যবসায়ীর সাড়ে ৫ লাখ টাকা ছিনতাই ঢাকায়, মামলা নিতে পুলিশের গড়িমসি

রাজধানীর উত্তরার ইস্টার্ন ব্যাংক গরীবে নেওয়াজ শাখা থেকে টাকা নিয়ে ফেরার পথে দিনদুপুরে চট্টগ্রামের এক ব্যবসায়ীর সাড়ে ৫ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে।

রোববার (২৭ মার্চ) দুপুর ২টা ৩০ মিনিটের দিকে উত্তরা খালপাড় ইসলামী ব্যাংকের সামনে এ ঘটনা ঘটে। তবে এ ঘটনায় মামলা না নিয়ে থানায় অভিযোগ নেওয়া হয়েছে বলে জানায় ভুক্তভোগীরা।

আরও পড়ুন: জেল থেকে বেরিয়ে রাতের আঁধারে অটোরিকশায় শহর ঘুরে ছিনতাই

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, আজ (রোববার) দুপুরে ইস্টার্ন ব্যাংক উত্তরা গরীবে নেওয়াজ শাখা থেকে দুই ব্যক্তি চেকের মাধ্যমে ৫ লাখ ৪০ হাজার টাকা উত্তোলন করেন। পরে টাকাগুলো ব্যাগে নিয়ে ব্যাংকের নিচে আসেন তারা। এরপর রিকশা করে উত্তরা খালপাড় ইসলামী ব্যাংকের সামনে পৌঁছালে হঠাৎ মোটরসাইকেলে আসা দুজন তাদের পথরোধ করে ব্যাগটি জোর করে ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়।

এ বিষয়ে ব্যবসায়ী দীপ্ত দাশ আলোকিত চট্টগ্রামকে বলেন, আজ (রোববার) দুপুরে ইস্টার্ন ব্যাংক উত্তরা গরীবের নেওয়াজ শাখা থেকে দুটি চেকের মাধ্যমে ৫ লাখ ৪০ হাজার টাকা উত্তোলন করার জন্য রিপন দাশ ও রুবেল দে নামের পরিচিত দুজনকে পাঠায়। তারা টাকা তুলে রিকশা নিয়ে ফেরার পথে উত্তরা খালপাড় ইসলামী ব্যাংকের সামনে ইউটার্ন নেওয়ার সময় হঠাৎ মোটরসাইকেলে দুজন এসে টাকার ব্যাগটি ছিনিয়ে খালপাড়ের দিকে চলে যায়।

তিনি আরও বলেন, ঘটনার পর উত্তরা পশ্চিম থানায় অভিযোগ করা হয়েছে। তবে পুলিশ মামলা নেয়নি। পরে পুলিশের এসআই শাহীন ঘটনাস্থল পরিদর্শন করেন।

ভুক্তভোগী রিপন দাশ ও রুবেল দে জানান, মোটরসাইকেলটি এফ-জেড ভার্সন-৩ মডেল ও লাল রঙের ছিল। আরোহী দুজনের মুখে ছিল হেলমেট।

আরও পড়ুন: নগদকর্মীর টাকা ছিনতাই—সর্ষের মধ্যেই ভূত

এ বিষয়ে জানতে চাইলে উত্তরা পশ্চিম থানার উপপরিদর্শক (এসআই) শাহীন আলোকিত চট্টগ্রামকে বলেন, অভিযোগ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে সিসিটিভি ফুটেজ ও কিছু তথ্য সংগ্রহ করা হয়েছে। আগামীকাল (সোমবার) আরও তথ্য-উপাত্ত সংগ্রহ করা হবে। এরপর পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

যোগাযোগ করা হলে উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সামাদ ইলিয়াস বলেন, ৫ লাখ ৪০ হাজার টাকা ছিনতাইয়ের ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়েছি। এ ঘটনায় তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এএইচ/আরবি

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm