আনোয়ারায় আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থীসহ ৪ জনের মনোনয়ন বাতিল

আনোয়ারায় ঋণখেলাপি, ওয়ারেন্টভুক্ত আসামি ও ভুল তথ্যের কারণে দুই চেয়ারম্যান প্রার্থী, একজন সাধারণ সদস্য ও একজন সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে।

রোববার (১২ ডিসেম্বর) আনোয়ারা উপজেলা নির্বাচন অফিসে যাচাই-বাছাই শেষে তাদের মনোনয়ন বাতিল করা হয়।

এদিকে মনোনয়ন বাতিলের বিরুদ্ধে আগামী ১৯-২১ ডিসেম্বর (রোববার-মঙ্গলবার) পর্যন্ত আপিল করার সুযোগ রয়েছে।

আরও পড়ুন: জাল স্বাক্ষর—বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বাতিল

মনোনয়ন বাতিল হওয়া চেয়ারম্যান প্রার্থীরা হলেন- বটতলী ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী মেজবাহ উদ্দিন চৌধুরী সোহেল (ঋণখেলাপি ও ওয়ারেন্টভুক্ত আসামি) ও পরৈকোড়া ইউনিয়নের আওয়ামী লীগের দলীয় মনোনীত প্রার্থী মামুনুর রশিদ চৌধুরী আশরাফ (ঋণখেলাপি)।

সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য পদে মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা হলেন- বৈরাগ ইউনিয়নের জসিম উদ্দিন (ঋণখেলাপি) ও বরুমচড়া ইউনিয়নের জান্নাতুল ফেরদৌস (ভুল তথ্য)।

জানতে চাইলে উপজেলা নির্বাচন কর্মকর্তা সাইয়েদ মো. আনোয়ার খালেদ জানান, উপজেলার ১০টি ইউনিয়নে মনোনয়ন ফরম জমা দেন চেয়ারম্যান পদে ৩০ জন, সাধারণ সদস্য পদ ৪১১ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯৩ জন প্রার্থী। এদের মধ্যে যাচাই-বাছাই শেষে ওয়ারেন্টভুক্ত আসামি, ঋণখেলাপি ও ভুল তথ্যের কারণে ৪ জনের মনোনয়ন বাতিল করা হয়েছে। ৪ জনের ২ জন চেয়ারম্যান প্রার্থী, ১জন সাধারণ সদস্য ও ১ জন সংরক্ষিত মহিলা সদস্য। মনোনয়ন বাতিলের বিরুদ্ধে আগামী রোববার থেকে মঙ্গলবার পর্যন্ত আপিল করা যাবে।

ইমরান/আরবি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm