৩ জনের ‘অপহরণ চক্রে’ দুনারীর ‘টোপ’, ফাঁদে পড়লেই সর্বনাশ

নগরে ফাঁদে ফেলে অপহরণ করে মুক্তিপণ আদায়ের ঘটনায় অপহরণকারী চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। একইসঙ্গে অপহৃতকে উদ্ধারসহ মুক্তিপণের ৭১ হাজার ৪০০ টাকা জব্দ করা হয়েছে।

গ্রেপ্তাররা হলেন— ছখিনা বেগম ওরফে হাছিনা ওরফে মর্জিনা (৪৬), মো. শাহজাহান ওরফে জয় (৩০) ও কনা বেগম (৩০)।

দুদিনের অভিযান শেষে বৃহস্পতিবার (৬ অক্টোবর) বিকেলে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহিদুল কবীর।

ওসি বলেন, গত মঙ্গলবার বেলা ১১টায় ফিরিঙ্গিবাজার ফিশারি ঘাট এলাকায় বোটের মাঝি কামরুল হোসেন (৪২) অপহৃত হন। তিনি বোট থেকে নেমে ওই এলাকার মো. শাহাদাত হোসেনের দোকানে যাচ্ছিলেন। পরে অপহরণকারীরা মোবাইলে দুলাখ টাকা মুক্তিপণ দাবি করেন। মুক্তিপণ না পেলে ভিকটিমকে হত্যার হুমকি দেন তারা।

তিনি বলেন, শাহাদাত হোসেন বিষয়টি আমাদের জানান। এছাড়া ওইদিনই তিনি বাদী হয়ে অপহরণ ও মুক্তিপণ দাবির অভিযোগে মামলা দায়ের করেন। মামলার পর ফিশারি ঘাটের আশপাশের এলাকার সিসিটিভি ফুটেজ সংগ্রহ ও পর্যালোচনা করে তথ্যপ্রযুক্তির সাহায্যে অপহরণকারীদের অবস্থান শনাক্ত করা হয়। পরে বন্দর, পতেঙ্গা ও হাটহাজারী এলাকায় অভিযান চালিয়ে অপহরণকারী চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করা হয়। এরপর তাদের স্বীকারোক্তি মোতাবেক ফটিকছড়ির দুর্গম পাহাড়ি এলাকা থেকে ভিকটিম নৌকার মাঝি কামরুল হোসেনকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়।

Yakub Group

অভিযানে আসামিদের কাছ থেকে মুক্তিপণ হিসেবে বিকাশের মাধ্যমে নেওয়া দুলাখ টাকার মধ্যে ৭১ হাজার ৪০০ টাকা উদ্ধার করা হয়। গ্রেপ্তারদের বিরুদ্ধে বিভিন্ন থানায় ফাঁদে ফেলে অপহরণ করে মুক্তিপণ আদায়ের একাধিক মামলা রয়েছে বলেও ওসি জানান।

এসআই/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm