মধ্যরাতে রাজাখালীর গুদামে পাচার হচ্ছিল ৩০৩ বস্তা সরকারি চাল

নগরে পাচারের সময় ট্রাকবোঝাই সরকারি চালসহ চালককে আটক করেছে বাকলিয়া থানা পুলিশ।

বুধবার (২৯ জুন) রাত ১২টার দিকে বাকলিয়া রাজাখালী মোশারফ হোসেন রোডের আইডিয়াল স্কুলের পাশে একটি চালের গুদামের সামনে থেকে ট্রাকসহ চালককে আটক করা হয়। এসময় ট্রাক থেকে ১২৫ মেট্রিক টন ওজনের ৩০৩ বস্তা সরকারি চাল জব্দ করা হয়।

আটক ট্রাকচালক মো.কামরুল ইসলাম রানা (২৪) হাটহাজারী উপজেলার চৌধুরীহাটের সন্দ্বীপ কলোনির বাসিন্দা।

আরও পড়ুন: রাতের আঁধারে আনা হয়েছিল ৪০০ বস্তা সরকারি চাল, গুদাম মালিক আটক

Yakub Group

পুলিশ জানায়, চট্টগ্রাম খাদ্য নিয়ন্ত্রক (আরসি ফুড) দপ্তর গত ২৬ জুন (রোববার) সরকারি খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় রাঙামাটি জেলার এলএসডিতে ৩৬০ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়। এর মধ্যে ১২৫ মেট্রিক টন চাল দেওয়ানহাট সিএসডি থেকে এবং অবশিষ্ট চাল হালিশহর সিএসডি থেকে উত্তোলন করতে বলা হয়।

নির্দেশনা অনুযায়ী ২৮ জুন (মঙ্গলবার) দেওয়ানহাট সিএসডি থেকে ৫০ কেজি ওজনের ৩০৩ বস্তা চাল চট্টগ্রাম বিআরটিসি নিবন্ধিত খাদ্য পরিবহন ঠিকাদার মেসার্স হারুন এন্টারপ্রাইজকে বুঝিয়ে দেওয়া হয়।

কিন্তু ঠিকাদার মেসার্স হারুন এন্টারপ্রাইজ বুঝে পাওয়া সরকারি চাল রাঙামাটি না নিয়ে রাতের অন্ধকারে নগরের বাকলিয়া রাজাখালী মোশারফ হোসেন রোডের আইডিয়াল স্কুলের পাশের একটি গুদামে আনলোড করতে নিয়ে আসে। এসময় খবর পেয়ে সেখানে অভিযান চালিয়ে চালবোঝাই ট্রাকসহ চালককে আটক করে পুলিশ। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে জড়িত অন্যরা পালিয়ে যায়।

আরও পড়ুন: চট্টগ্রামে সরকারি তেল ডাল চিনি লুকিয়ে রাখা হয়েছিল গুদামে

যোগাযোগ করা হলে বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুর রহিম আলোকিত চট্টগ্রামকে বলেন, বুধবার রাত ১২টার দিকে সরকারি চালবোঝাই একটি ট্রাক বাকলিয়া রাজাখালীর মোশারফ হোসেন রোডের আইডিয়াল স্কুলের পাশের একটি গুদামের সামনে অবস্থান করছিল। খবর পেয়ে সেখানে অভিযান চালিয়ে চালকসহ ৩০৩ বস্তা সরকারি প্রকল্পের চাল জব্দ করি।

তিনি আরও বলেন, আটকের পর ট্রাক চালককে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি আমাদের এক ব্যক্তির নম্বর দেয়। ওই ব্যক্তি ট্রাক চালককে সেখানে আসতে বলেছিলেন। এ ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে। চালককে রিমান্ডে নেওয়া হয়েছে। প্রাপ্ত নম্বর ট্রেকিং করে জড়িত ব্যক্তিকে আটকের চেষ্টা চলছে।

এআইটি/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm