২ দিনে ২ চীনা শ্রমিকের লাশ বাঁশখালী—পেকুয়ায়

চট্টগ্রামে দুদিনে দুই চীনা শ্রমিকের মৃত্যু হয়েছে। একজন মারা গেছে উঁচু বয়লারে উঠে কাজ করার সময় হঠাৎ নিচে পড়ে। তবে আরেকজনের মৃত্যুর কারণ এখনও নিশ্চিত হওয়া যায়নি।

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) কক্সবাজারের পেকুয়া উপজেলার মগনামায় বানৌজা শেখ হাসিনা ঘাঁটির সি-১ ব্লকের ৬ নম্বর কক্ষ থেকে চেন ইউকুউন (৫৪) নামের এক চীনা শ্রমিকের লাশ উদ্ধার করে পুলিশ। এর আগের দিন সোমবার (২১ ফেব্রুয়ারি) রাতে বাঁশখালীর গণ্ডামারা কয়লাবিদ্যুৎ প্রকল্পে কর্মরত ডিং ওয়ি শুয়ি (৩৬) নামের এক চীনা শ্রমিকের মৃত্যু হয়।

আরও পড়ুন: মাদরাসায় শিশুর লাশ, কীটনাশকের বোতল ঘিরে রহস্য

জানা গেছে, নিহত ডিং ওয়ি শুয়ি সোমবার বিকাল ৪টায় প্রকল্পের উঁচু বয়লারে উঠে কাজ করার সময় হঠাৎ নিচে পড়ে গুরুতর আহত হন। দ্রুত তাকে উদ্ধার করে প্রকল্পের চিকিৎসক হাসান শাহরিয়ার প্রাথমিক চিকিৎসা দেন। পরে তাকে হাটহাজারী উপজেলার এভারকেয়ার হাসপাতালে ভর্তি করানো হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাত ৯টায় তার মৃত্যু হয়।

Yakub Group

এ বিষয়ে বাঁশখালী গণ্ডামারা পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই প্রদীপ চক্রবর্তী আলোকিত চট্টগ্রামকে বলেন, বয়লারে কাজ করার সময় অসাবধানতাবশত ওপর থেকে নিচে পড়ে চীনা শ্রমিক গুরুতর আহত হন। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ ঘটনায় থানায় অপমৃত্যু মামলা করা হয়েছে।

এদিকে মঙ্গলবার সকালে পেকুয়ার মগনামায় বানৌজা শেখ হাসিনা ঘাঁটির সি-১ ব্লকের ৬ নম্বর কক্ষ থেকে চীনা শ্রমিক চেন ইউকুউনের লাশ উদ্ধার করে পুলিশ। পেকুয়া থানার উপপরিদর্শক নাদির শাহ আলোকিত চট্টগ্রামকে বলেন, নিহত চীনা শ্রমিকের শরীরে আঘাতের কোনো চিহ্ন পাওয়া যায়নি। মৃত্যুর সঠিক কারণ সম্পর্কে আমরা এখনো নিশ্চিত হতে পারিনি। এ ঘটনায় অপমৃত্যুর মামলা হবে।

আরও পড়ুন: হালিশহরে হোটেলে তরুণীর গলাকাটা লাশ, রুমে ছিলেন বউ—জামাই পরিচয়ে

যোগাযোগ করা হলে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী আলোকিত চট্টগ্রামকে বলেন, সকালে সহকর্মীরা ঘুম থেকে ডাকতে গেলে চেন ইউকুউনকে মৃত অবস্থায় দেখতে পান। খবর পেয়ে পুলিশ গিয়ে মরদেহটি উদ্ধার করে। পরে নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

প্রসঙ্গত, গত বছরের ১১ আগস্ট বাঁশখালীর গণ্ডামারা কয়লাবিদ্যুৎ প্রকল্পে ফাইলিংয়ের গর্তে পড়ে জিই কিংওয়েন (৩৩) নামের এক চীনা শ্রমিকের মৃত্যু হয়েছিল। প্রকল্পের কাজ চলাকালীন এ নিয়ে মোট দুজন চীনা শ্রমিকের মৃত্যু হয়েছে ।

উজ্জ্বল/মুকুল/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm