১৬ রুমের ঘরে হঠাৎ আগুন, এককাপড়ে ঘর ছাড়লেন সবাই

মিরসরাইয়ে আগুনে ১৬ রুমের একটি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। আগুনে ১০ ভরি স্বর্ণালঙ্কার, নগদ ৫ লাখ টাকাসহ প্রায় ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

বুধবার (৩০ মার্চ) দুপুরে উপজেলার দুর্গাপুর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড জনার্দনপুর এলাকার কাশেম মেম্বারের পুরাতন বাড়িতে এ ঘটনা ঘটে।

আরও পড়ুন: মিরসরাইয়ে মুহূর্তের আগুনে ৭০ লাখ টাকার ক্ষতি

এদিকে খবর পেয়ে মিরসরাই ফায়ার সার্ভিস ও স্থানীয়রা এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

আগুনে ক্ষতিগ্রস্তরা হলেন- আবুল হোসেনের ছেলে নুর হোসেন বাবুল, মৃত আবুল কালামের স্ত্রী ফিরোজা বেগম ও দেলোয়ার হোসেনের ছেলে এনামুল হক।

ক্ষতিগ্রস্ত নুর হোসেন বাবুলের ছেলে মো. মোশাররফ হোসেন বলেন, আমার ছোট চাচার ঘর থেকে আগুনের সূত্রপাত হয়। তখন আমার চাচী ঘরে ছিলেন না। তবে আগুনের সূত্রপাত কীভাবে তা বোঝা যাচ্ছে না। কারণ গত দুদিন তাদের চুলা জ্বালানো হয়নি।

আরও পড়ুন: শত্রুতা—বাইরে দরজা আটকে আগুন লাগানো হলো ঘরে

তিনি আরও বলেন, আগুনে ১০ ভরি স্বর্ণালঙ্কার, নগদ ৫ লাখ টাকা, আসবাবপত্রসহ প্রায় ১৫ লাখ টাকার জিনিসপত্র পুড়ে ছাই হয়ে গেছে। পরনের কাপড় ছাড়া আর কিছুই উদ্ধার করতে পারিনি।

এ বিষয়ে মিরসরাই ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশনের স্টেশন কর্মকতা ইমাম হোসেন পাটোয়ারী আলোকিত চট্টগ্রামকে বলেন, খবর পেয়ে আমাদের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ধারণা করা হচ্ছে রান্নাঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত হতে পারে। ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্তাধীন।

আজিজ/আরবি

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm