১৪৪ ধারা ভেঙে কক্সবাজারে বিএনপির বিক্ষোভ মিছিল

কক্সবাজারে সোমবার (৩ জানুয়ারি) সকাল থেকে ১৪৪ দারা জারি রয়েছে। তবে সকালেই ১৪৪ ধারা ভেঙে মিছিল করেছে বিএনপি। একইস্থানে বিএনপি-যুবলীগ পাল্টাপাল্টি সমাবেশ ডাকায় রোববার সন্ধ্যায় শহরে ১৪৪ ধারা জারি করে প্রশাসন।

জানা গেছে, সোমবার সকাল থেকেই শহরের বিভিন্ন জায়গা থেকে বিক্ষোভ মিছিল নিয়ে বিএনপির অস্থায়ী কার্যালয়ের সামনের সড়কে জড়ো হতে থাকেন নেতাকর্মীরা। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে কক্সবাজার জেলা বিএনপিরর ডাকা সমাবেশে যোগ দিতে যান বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

আরও পড়ুন: ৫০ হাজার নেতাকর্মী নিয়ে সমাবেশের আশা বিএনপির, পাল্টা কর্মসূচি যুবলীগের—কক্সবাজারে ১৪৪ ধারা জারি

সোমবার দুপুরে কক্সবাজার শহরের ঈদগাহ মাঠের সামনে এ সমাবেশ হওয়ার কথা রয়েছে। সমাবেশে যোগ দিতে ইতোমধ্যে কক্সবাজারে পৌঁছেছেন কেন্দ্রীয় বিএনপি নেতারা। তবে একই সময়ে একইস্থানে জেলা যুবলীগও সমাবেশের ডাক দিলে জেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করে।

কক্সবাজার জেলা বিএনপির এক কর্মকর্তা জানান, সমাবেশে যোগ দিতে বিভিন্ন উপজেলা থেকে আসার পথে আমাদের নেতাকর্মীদের বাধা দেওয়া হচ্ছে। বাধাপ্রাপ্ত নেতাকর্মীরা উপজেলা শহরেও বিক্ষোভ মিছিল করছে। জনসভা করতে না পেরে বিক্ষুব্ধ নেতাকর্মীরা শহরের বিভিন্ন জায়গায় বিক্ষোভ মিছিল ও পথসভা করছে।

এসি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm