১২ কোটি টাকার ইয়াবা নিয়ে একসঙ্গেই ১৪ মাদক ব্যবসায়ী ধরল র‌্যাব

নগরের পতেঙ্গা থেকে বিপুল পরিমাণ ইয়াবাসহ ১৪ মাদককারবারিকে আটক করেছে র‌্যাব। এদের মধ্যে ১২ জন রোহিঙ্গা নাগরিক।

এ সময় ১২ কোটি টাকা মূল্যের ৩ লাখ ৯৬ হাজার ইয়াবা এবং ইয়াবা পাচারে ব্যবহৃত একটি ফিশিং বোট জব্দ করা হয়।

বুধবার (২৯ সেপ্টেম্বর) রাত আড়াইটার দিকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন— মো. আবুল কালাম (২৭), মো. আবুল ফয়েজ (৫০), মো. মনির হোসেন (৪৫), মো. আলম (৪১), মো. রফিক (২৯), মো. ইয়াহিয়া (২৮), মো. দীল মোহাম্মদ (২৩), মো. মজিবুর রহমান (১৯), মো.আব্দুল মজিদ (২৮), মো. তারেক (১৯), মো. হোসেন (৪২), মো. বশির আহাম্মদ (২২), মো. মঞ্জুর আলম (১৯) এবং মো. একরাম উল্লাহ (১৯)।

Thai Food

আরও পড়ুন : অস্ত্র নিয়ে ৮ ডাকাতের প্রস্তুতিতে হানা দিল র‌্যাব

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার আলোকিত চট্টগ্রামকে বলেন, একটি বড় ইয়াবার চালান সাগরপথে কক্সবাজার থেকে চট্টগ্রামের দিকে আসছে বলে খবর পাই আমরা। এরপর পতেঙ্গা থানার কর্ণফুলী নদী এলাকায় চেকপোস্ট স্থাপন করি। চেকপোস্টের দিকে আসা একটি ফিশিং বোটের গতিবিধি সন্দেহ হলে থামানো হয়। পরে ওই ফিশিং বোট থেকে ১২ জন রোহিঙ্গা নাগরিকসহ ১৪ জন মাদককারবারিকে আটক করি। এ সময় ফিশিং বোটে তল্লাশি চালিয়ে তিনটি ট্রাভেল ব্যাগ থেকে ৩ লাখ ৯৬ হাজার ইয়াবাসহ বোটটি জব্দ করি।

তিনি আরও বলেন, তারা দীর্ঘদিন ধরে আইন-শৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে মিয়ানমার হতে সাগরপথে ইয়াবার চালান নিয়ে আসে। চট্টগ্রামসহ দেশের বিভিন্ন প্রান্তে মাদক ব্যবসায়ীদের কাছে পাচার করে আসছিল। আইনানুগ প্রক্রিয়া শেষে তাদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

এএইচ/ডিসি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm