১০ হাজার জনবল নিয়োগ দেবে পুলিশ

বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে প্রায় ১০ হাজার কনস্টেবল নিয়োগ দেওয়া হবে। চলতি জুন মাসের মাঝামাঝিতে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হতে পারে।

পুলিশের মানবসম্পদ ব্যবস্থাপনা শাখার বরাতে নিয়োগের এ খবর পাওয়া গেছে। কয়েকটি বিষয় চূড়ান্ত হলেই আগামী জুন মাসের মাঝামাঝিতে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। তবে নিয়োগ প্রক্রিয়া স্বচ্ছ করতে এবারকার নিয়োগে শিক্ষাগত ও শারীরিক যোগ্যতায় কিছুটা পরিবর্তন আনা হচ্ছে।

পুলিশ সদর দপ্তর সূত্র জানায়, আগে কনস্টেবল পদে প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা ছিল এসএসসি বা সমমান এবং ন্যূনতম জিপিএ-২.৫। এবার সেটি বাড়িয়ে এইচএসসি বা সমমান করা হচ্ছে। এছাড়া এতদিন পুরুষ প্রার্থীর উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৬ ইঞ্চি ও নারীদের জন্য ৫ ফুট ২ ইঞ্চি ছিল নির্ধারিত ছিল। তবে এবার নারীদের ক্ষেত্রে সেটি বাড়িয়ে ৫ ফুট ৪ ইঞ্চি করা হচ্ছে। আবেদনকারীদের বয়স ১৮ থেকে ২০ বছরের মধ্যে হতে হবে।

পুলিশ সদর দপ্তরের মিডিয়া ও পাবলিক রিলেশন্স বিভাগের সহকারী মহাপরিদর্শক (এআইজি) মো. সোহেল রানা জানান,  নিয়োগ প্রক্রিয়া স্বচ্ছ করতে নিয়োগবিধিতে কিছু সংশোধনী আনা হচ্ছে। সংশোধনীগুলো চূড়ান্ত হলেই শিগগির বিজ্ঞপ্তি প্রকাশ করে নিয়োগ প্রক্রিয়া শুরু করা হবে।

আলোকিত চট্টগ্রাম

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm