‘দুঃসংবাদ’—১০ লাখ করোনার টিকা আসছে না

কোভ্যাক্স সুবিধার আওতায় যুক্তরাষ্ট্র থেকে ১০ লাখ ডোজ করোনার টিকা আসার কথা ছিল আজ সোমবার (৩০ আগস্ট)। কিন্তু ফাইজারের সেই ১০ লাখ ডোজ টিকা আসছে না আজ।

এদিকে আজ চীন থেকে সিনোফার্মের ২০ লাখ ডোজ করোনার টিকা আসার কথা থাকলেও নির্ধারিত সময়ে এটি আসবে কি-না তাও এখনো নিশ্চিত হয়নি।

আরও পড়ুন: করোনার টিকা—ইনজেকশন পুশ ছাড়াই কার্যকর শতভাগ!

তবে সংশ্লিষ্টরা বলছেন, ফাইজারের ১০ লাখ করোনার টিকা নিয়ে শঙ্কার কিছু নেই। কারণ আগামী বুধবার (১ সেপ্টেম্বর) বিকেল ৫টায় কাতার এয়ারলাইন্সের বিমানে ঢাকায় পৌঁছবে ১০ লাখ ডোজ ফাইজারের করোনার টিকা।

সোমবার (৩০ আগস্ট) বেলা সাড়ে ১২টার দিকে এ তথ্য নিশ্চিত করেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাইদুল ইসলাম। তিনি বলেন, আজ সন্ধ্যার দিকে ফাইজারের ১০ লাখ করোনার টিকা হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা ছিল। কিন্তু বিশেষ কারণে তা আজ আসছে না। ফাইজারের সেই ১০ লাখ টিকা আগামী ১ সেপ্টেম্বর বিকেলে ঢাকায় পৌঁছবে।

এদিকে আজ (সোমবার) দিবাগত রাত আড়াইটার দিকে চীন থেকে সিনোফার্মের ২০ লাখ ডোজ টিকা আসার কথা রয়েছে। কিন্তু সিনোফার্মের টিকার চালানটি নির্ধারিত সময়ে আসবে কি-না তা এখনো নিশ্চিত হয়নি। বিষয়টি পরে জানানো হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা।

আলোকিত চট্টগ্রাম

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm