হেফাজতের সাবেক যুগ্ম মহাসচিব নাছির উদ্দিন মুনির গ্রেফতার

হেফাজত ইসলাম বাংলাদেশের বিলুপ্ত কমিটির সাবেক যুগ্ম মহাসচিব মাওলানা নাছির উদ্দিন মুনিরকে গ্রেফতার করেছে হাটহাজারী থানা পুলিশ।

সোমবার (২১ জুন) বিকাল সাড়ে ৩টায় হাটহাজারী বাজারের ত্রিবেণী মিষ্টি দোকান এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রফিকুল ইসলাম।

নাছির উদ্দিন মুনির উপজেলার মির্জাপুর ইউনিয়ন চারিয়া গ্রামের সিকদার পাড়া মাওলানা মনির আহমেদ এ ছেলে। ২০১৪ থেকে ২০১৯ সাল পর্যন্ত হাটহাজারী উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ছিলেন তিনি। এছাড়া জমিয়তে ওলামায়ে ইসলাম কেন্দ্রীয় কমিটির বর্তমানে সহ-সম্পাদকের দায়িত্বে আছেন।

পুলিশ জানায়, হাটহাজারীতে গত ২৬ মার্চ সহিংসতার ঘটনায় ইন্ধনদাতা হিসেবে নাছির উদ্দিন মুনিরের নাম রয়েছে। হেফাজতের সাবেক আমির আহমদ শফীকে হত্যার অভিযোগে করা মামলায় পিবিআইর তদন্তেও তার নাম আছে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে গত ২৬ মার্চ ঢাকার বায়তুল মোকারম মসজিদ এলাকায় পুলিশের সঙ্গে সহিংসতার ছাড়াও নাছিরের নামে বেশ কয়েকটি মামলা আছে।

হাটহাজারীতে ওই সহিংসতার পর নাছির আত্মগোপনে ছিলেন বলে জানায় পুলিশ।

প্রসঙ্গত, সহিংসতার ঘটনা চার দিন পর ৩০ মার্চ রাতে হাটহাজারী থানায় পুলিশ বাদি হয়ে চারটি ও ভূমি অফিসে হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় দুইটি এবং ডাকবাংলো কর্তৃপক্ষ ও থানা পুলিশের আরও চারটি মামলাসহ মোট ১০টি মামলা করে। মামলাগুলোর দুইটিতে হেফাজত আমীর আল্লামা জুনায়েদ বাবুনগরীসহ ১৪৯ জনকে সুনির্দিষ্ট এবং প্রায় সাড়ে ৬ হাজার জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়।

মনসুর/ডিসি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm