১৫ উপজেলার মঠ-মন্দিরের সেবায়েতদের ৯ দিনের প্রশিক্ষণ হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের

হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট আয়োজিত আর্থ-সামাজিক প্রেক্ষাপটে পুরোহিত ও সেবায়েতদের দক্ষতা বৃদ্ধিকরণ প্রকল্পের (দ্বিতীয় পর্যায়) সনদ বিতরণ ও সমাপনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) বিকেলে নগরের আম বাগান এলাকার মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম চট্টগ্রাম জেলা কার্যালয়ের সভাকক্ষে এ আয়োজন করা হয়। এর আগে চট্টগ্রামের ১৫ উপজেলার বিভিন্ন মঠ-মন্দিরের সেবায়েতদের নিয়ে ৯ দিনের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে শিক্ষাবিদ, গবেষক ও ধর্মতত্ত্ববিদরা প্রশিক্ষণ দেন।

হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি উত্তর কুমার শর্মার সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রাথমিক শিক্ষা চট্টগ্রাম বিভাগের বিভাগীয় উপপরিচালক কার্যালয়ের শিক্ষা কর্মকর্তা ঋষীকেশ শীল।

আরও পড়ুন: দুর্গাপূজা—শঙ্কায় চট্টগ্রামের হিন্দু নেতারা, জামিনে বেরিয়ে গেছে ‘সেই চেনামুখগুলো’

হিন্দু

Yakub Group

হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের জুনিয়র কনসালটেন্ট (ট্রেনিং) রুমা দত্তের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী প্রকল্প পরিচালক রিংকু কুমার শর্মা। সম্মানিত অতিথি ছিলেন আনোয়ারা উপজেলার ৭ নম্বর ইউনিয়ন চেয়ারম্যান ও চট্টগ্রাম জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক অসীম কুমার দেব।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের জুনিয়র কনসালটেন্ট (ট্রেনিং) সুকুমার দাশ, শিক্ষাবিদ ও ধর্মতত্ত্ববিদ প্রফেসর রুপম ঘোষ, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের জুনিয়র কনসালটেন্ট (কক্সবাজার) রুবেল চন্দ্র সিং ও প্রশিক্ষক পণ্ডিত সুমন চক্রবর্তী।

অনুষ্ঠান শেষে ২৫ জন সেবায়েতের হাতে সনদপত্র ও উপহার তুলে দেন অতিথিরা। এর আগে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm