ফজরের নামাজ পড়তে গিয়ে হাতির সামনে মুয়াজ্জিন, ভেঙে দিল কোমর

চট্টগ্রামের কর্ণফুলীতে বন্য হাতির আক্রমণে মসজিদের এক মুয়াজ্জিন গুরুতর আহত হয়েছেন।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) ভোর পাঁচটার দিকে মসজিদে যাওয়ার পথে বন্য হাতির আক্রমণে আহত হন তিনি। উপজেলার বড়উঠান ইউনিয়নের খিলপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

খিলপাড়া বাইতুলপাড়া গাউছিয়া জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মু. জসিম উদ্দিন জানান, ভোর পাঁচটার দিকে ফজরের নামাজ পড়তে বাড়ি থেকে বড়উঠান খিলপাড়া বাইতুলপাড়া গাউছিয়া জামে মসজিদে যাওয়ার পথে বন্য হাতির আক্রমণের মুখে পড়েন মুয়াজ্জিন এয়ার মুহাম্মদ আনোয়ারী (৪৫)। ওই সময় হাতির আঘাতে তিনি মাথা ও কোমরে আঘাত পান। পরে মুসল্লিরা তাঁকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ২৮ নং ওয়ার্ডে ভর্তি করান।

আরও পড়ুন: ‘ক্ষুধার জ্বালা’—পাহাড় থেকে নেমে এলো ১৯ হাতি

Thai Food

চট্টগ্রাম বিভাগের প্রাণিসম্পদ কর্মকর্তা মু. ইসমাইল হোসেন জানান, হাতিগুলোকে সরানো সম্ভব না। মানুষকে সচেতন থাকতে হবে। হাতিগুলো খাদ্যের সন্ধানে রাতের আঁধারে লোকালয়ে ঢুকে পড়ছে। হাতির আক্রমণে আহতের বিষয়টি আমি জানি না। খোঁজ নিয়ে দেখছি।

কর্ণফুলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিনা সুলতানা বলেন, হাতির আক্রমণে একজন আহত হওয়ার কথা শুনেছি। এটা বন বিভাগকে অবহিত করা হবে।

কর্ণফুলী উপজেলা চেয়ারম্যান ফারুক চৌধুরী জানান, কর্ণফুলী উপজেলার ভৌগলিক অবস্থান বিবেচনা করলে ৫০০ বছরের ইতিহাসে এখানে বন্য প্রাণীর অভয়ারণ্য ছিল না। আর পারছি না, মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠছে বন্য হাতির কারণে।

এসি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm