হঠাৎ লাইনচ্যুত পণ্যবাহী ট্রেন, ফৌজদারহাটে বিচ্ছিন্ন ২ বগি

সীতাকুণ্ডের ফৌজদারহাট এলাকায় পণ্যবাহী একটি ট্রেন লাইনচ্যুত হয়ে গেছে। এতে কোনো হতাহতের ঘটনা না ঘটলেও বন্ধ রয়েছেন ট্রেনের একটি লাইন।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে উপজেলার ফৌজদারহাট রেল স্টেশন এলাকায় চট্টগ্রামমুখী ট্রেনটি লাইনচ্যুত হয়ে দুটি বগি বিচ্ছিন্ন হয়ে পড়ে। খবর পেয়ে প্রায় সাড়ে তিন ঘণ্টা পর উদ্ধার তৎপরতা শুরু করে কর্তৃপক্ষ।

স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার বেলা আনুমানিক ১১টার সময় চট্টগ্রামমুখী একটি পণ্যবাহী ট্রেন সীতাকুণ্ড ফৌজদারহাট স্টেশন এলাকা অতিক্রম করছিল। এ সময় বিকট শব্দে ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হয়। শব্দ শুনে স্টেশনের আশপাশে থাকা মানুষ ও ফৌজদারহাট রেলওয়ে পুলিশ ফাঁড়ির কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে যান।

আরও পড়ুন: চট্টগ্রাম রেলে ‘স্নেহাশীষের বদলির বাণিজ্য’—চিঠি গেল ডিজির কাছে

Thai Food

ফৌজদাহাট স্টেশন থেকে দুর্ঘটনার তথ্য চট্টগ্রামে রেলওয়ে কর্তৃপক্ষকে জানানো হয়। দুপুর আড়াইটার দিকে উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার তৎপরতা শুরু করেন।

এ বিষয়ে ফৌজদারহাট জিআরপি ফাঁড়ির ইনচার্জ এসআই মো. জহিরুল ইসলাম আলোকিত চট্টগ্রামকে বলেন, দুর্ঘটনাকবলিত পণ্যবাহী ট্রেনটি ঢাকা থেকে চট্টগ্রাম বন্দরের দিকে যাচ্ছিল। ফৌজদারহাট স্টেশন এলাকা অতিক্রমের সময় ১৩ ও ১৪ নম্বর বগি দুটি লাইনচ্যুত হয়। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। একই স্থানে বিকল্প লাইন থাকায় ট্রেন চলাচলে কোনো ব্যাঘাত ঘটেনি। তবে একটি লাইনে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

এদিকে রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীর পরিবহন কর্মকর্তা স্নেহাশীষ দাশগুপ্তসহ উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে পরিদর্শন করেন। বিকাল সোয়া ৪টার দিকে এ রিপোর্ট লেখা পর্যন্ত দুর্ঘটনাকবলিত ট্রেনের বগিগুলো উদ্ধার করা যায়নি।

সালাউদ্দিন/আরবি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm