হঠাৎ বাদ জাহানারা, কোচের সঙ্গে বাজে আচরণ

নারী ক্রিকেট দল থেকে বাদ পড়লেন জাহানারা আলম। শৃঙ্খলাভঙ্গে কারণে তাকে বাদ দেওয়া হয়েছে বলে জানা গেছে বিসিবি সূত্রে।

মালয়েশিয়ায় অনুষ্ঠিতব্য আইসিসি কমনওয়েলথ গেমস ২০২২-এর নারী বাছাইপর্ব খেলতে যাচ্ছে বাংলাদেশ নারী দল। শনিবার (৮ জানুয়ারি) ঘোষিত ১৫ সদস্যের সেই দলে নাম আসেনি জাহানারার। তবে তাঁকে স্ট্যান্ডবাই রাখা হয়েছে।

বিসিবি সূত্রে জানা গেছে, শৃঙ্খলাভঙ্গের কারণে জাহানারার নাম মূল তালিকায় নেই। জিম্বাবুয়েতে ক্রিকেটার ও কোচের সঙ্গে তিনি বাজে আচরণ করেছেন। সেজন্য হয়ত আরো বেশি শাস্তি হতে পারত। তবে তাঁকে এবারের মতো সতর্ক করা হয়েছে।

আরও পড়ুন : অস্কারের তালিকা থেকে বাদ ‘রেহানা মরিয়ম নূর’

জাহানারা জিম্বাবুয়ে সফরের ওয়ানডে সিরিজ ও বিশ্বকাপ বাছাইয়ের বাংলাদেশ নারী দলে ছিলেন। সেই সফরে বোলিং করে নিয়েছিলেন ৯ উইকেট।

এদিকে ওয়ানডে দলের পর এবার টি–টোয়েন্টিতেও দলকে নেতৃত্ব দেবেন নিগার সুলতানা। তাঁর নেতৃত্বে আগামীকাল রোববার সন্ধ্যায় মালয়েশিয়ার উদ্দেশ্যে যাত্রা করবে বাংলাদেশ নারী দল।

১৮ জানুয়ারি থেকে শুরু হবে এ টুর্নামেন্ট। চলবে ২৪ জানুয়ারি পর্যন্ত। বাছাইপর্বে বাংলাদেশ মাঠে নামবে কেনিয়া, মালয়েশিয়া, স্কটল্যান্ড ও শ্রীলঙ্কার বিরুদ্ধে। টুর্নামেন্টটি হবে টি–টোয়েন্টি সংস্করণে।

আগামী জুলাই-আগস্টে ইংল্যান্ডের বার্মিংহামে হবে কমনওয়েলথ গেমসের ২২তম আসর।

বাংলাদেশ নারী দল : নিগার সুলতানা (অধিনায়ক), রুমানা আহমেদ, সালমা খাতুন, ফারজানা হক, শামীমা সুলতানা, ফাহিমা খাতুন, রিতু মনি, মুর্শিদা খাতুন, নাহিদা আক্তার, শারমিন আক্তার, লতা মণ্ডল, সোবহানা মোস্তারি, ফারিহা ইসলাম, সানজিদা আক্তার ও সুরাইয়া আজমিম।

স্ট্যান্ডবাই : জাহানারা আলম, নুজহাত তাসনিয়া ও খাদিজা-তুল-কুবরা।

আলোকিত চট্টগ্রাম
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm