‘হঠাৎ বদলি’ পুলিশের উপকমিশনার বিজয় বসাকের, চট্টগ্রাম রেঞ্জে আসছেন নতুন পুলিশ সুপার

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) উপকমিশনার বিজয় বসাকের চট্টগ্রাম অধ্যায় শেষ। বদলি হয়ে ঠিকানা হলো অপরাধ তদন্ত বিভাগে (সিআইডি) ঢাকায়।

সোমবার (১৮ অক্টোবর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব ধনঞ্জয় কুমার দাশ সাক্ষরিত এক অফিস আদেশে এ বদলি করা হয়েছে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) এ উপকমিশনার হিসেবে যোগ দিয়েই নিজের যোগ্যতা প্রমাণ করেন এই চৌকষ পুলিশ কর্মকর্তা। এবার সিএমপি ছেড়ে যেতে হচ্ছে সেই কর্মকর্তাকে।

বদলি হয়ে যোগ দিবেন সিআইডি ঢাকায়। পুলিশের মেধাবী অফিসার উপকমিশনার বিজয় বসাককের নতুন ঠিকানা ঢাকা জেলার (সিআইডি)।

আরও পড়ুন: ‘সিএমপির রদবদল’—ডিবির মঈনুর চান্দগাঁওয়ে, মোস্তাফিজুর পাহাড়তলীতে ও কবিরুল ইপিজেডে

বিজয় বসাক ছাড়াও পুলিশ অধিদপ্তরের সহকারী পুলিশ মহাপরিদর্শক মো. সোহেল রানাকে চট্টগ্রাম মেট্রোপলিটনের উপপুলিশ কমিশনার হিসেবে বদলি করা হয়েছে।

Thai Food

বদলির আদেশে সিলেট মহানগরীর উপপুলিশ কমিশনার (ডিসি) সঞ্জয় সরকারকে চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি কার্যালয়ে পুলিশ সুপার হিসেবে বদলি করা হয়।

এছাড়াও রংপুরের এসপি বিপ্লব কুমার সরকার ও ফেনীর এসপি খোন্দকার নুরুন্নবীসহ পুলিশের একই পদমর্যাদার সাত কর্মকর্তাকে বদলি করা হয়েছে।

উল্লেখ্য, বিজয় বসাক ২১তম বিসিএসে সম্মিলিত মেধা তালিকায় স্থান পেয়ে পুলিশ ক্যাডার বেছে নেন। ২০০৩ সালে সুনামগঞ্জে পুলিশ সুপার হিসেবে যোগ দিয়ে কর্মজীবন শুরু করেন।

আরও পড়ুন: ইউএনও রুহুল আমিনের স্বাক্ষর জাল, সেই নাজিয়া—হাফিজুর বদলি

২০০৯ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত নরসিন্দী ও ফরিদপুর জেলায় অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে তিনি কর্মরত ছিলেন। ২০১৫ সালে পদোন্নতি পেয়ে বরগুনার পুলিশ কমিশনার হিসেবে যোগ দেন। ২০১৮ সালে ২ সেপ্টেম্বর সিএমপিতে উপপুলিশ কমিশনার (উত্তর) হিসেবে যোগ দেন।

সিএম/এসি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm