সেমিফাইনালের আগমুহূর্তে দুই গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে নিয়ে শঙ্কায় পাকিস্তান

আজ বৃহস্পতিবার রাত ৮টায় ফাইনালে উঠার লড়াইয়ে নামছে পাকিস্তান-অস্ট্রেলিয়া। দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে ম্যাচটি খেলার আগে আত্মবিশ্বাসে ফুটছেন বাবর আজমরা। চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে জয়ের পর থেকেই জয়ের ধারায় আছে পাকিস্তান।

অনেক দিন ধরেই আইসিসির এই টুর্নামেন্টে শিরোপা নেই পাকিস্তানের। এক যুগের প্রতীক্ষা শেষের পথে আছে দলটি। বৃহস্পতিবার অজিদের হারাতে পারলে শিরোপার আরও কাছে চলে যাবে তারা। যেখানে আগে থেকেই অপেক্ষায় নিউজিল্যান্ড। যারা আগের দিন রাতে আবুধাবিতে ইংল্যান্ডের স্বপ্ন মাড়িয়ে পেয়েছে ৫ উইকেটের জয়।

তবে হঠাৎ করেই একটা দুটো দুঃসংবাদ ভর করেছে পাকিস্তান শিবিরে। অস্ট্রেলিয়ার বিপক্ষে সেমিফাইনালের আগে জ্বরে আক্রান্ত পাকিস্তানের নিয়মিত ক্রিকেটার শোয়েব মালিক ও মো. রিজওয়ান। ম্যাচের আগের দিন বিশ্রামে থাকতে হয়েছে এই দুই ক্রিকেটারকে। অবশ্য করোনা নিয়ে শঙ্কা নেই। দুজনই কোভিড নেগেটিভ।

আরও পড়ুন: বিয়েতে অনাগ্রাহী মালালা ঘর বাঁধলেন—বদলে গেল কথাও

অজিদের বিপক্ষে লড়াইয়ের ঠিক আগে আজ বৃহস্পতিবার দুপুরে ফের পরীক্ষা হবে। তারপরই এই দুজনকে নিয়ে সিদ্ধান্ত নেবে টিম ম্যানেজমেন্ট। শোয়েব মালিক খেলতে না পারলে সেটা হবে পাকিস্তানের জন্য বড় ধাক্কা।

আগের ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে তার ব্যাট থেকে এসেছে ১৮ বলে ৫৪ রানের ঝড়ো ইনিংস। রিজওয়ান ১৯ বলে ১৫ রান করেন। এই দুই ক্রিকেটারের জন্য শেষমুহূর্ত অব্দি অপেক্ষা করবে পাকিস্তান টিম ম্যানেজমেন্ট।

Thai Food

অজিদের বিপক্ষে বোলিংয়েই বাজিমাতের অপেক্ষায় পাকিস্তান। ফাইনালে উঠার লড়াইয়েও শাহীন শাহ আফ্রিদি প্রতিপক্ষের জন্য আতঙ্কের এক নাম। হারিস রউফও প্রস্তুত। নিউজিল্যান্ডের বিপক্ষে ঝড় তুলেছিলেন তিনি নিয়েছিলেন ৪ উইকেট। স্পিনেও দুর্দান্ত পাকিস্তান। ইমাদ ওয়াসিম, শাদাব খান ছন্দে আছেন।

অস্ট্রেলিয়ান অধিনায়ক অধিনায়ক অ্যারন ফিঞ্চ জানিয়ে দিলেন, দেখুন, শাহীন আফ্রিদিকে আটকাতে হবে আমাদের। মনে হচ্ছে ওর সঙ্গে লড়াইটা বেশ জমবে।

আরও পড়ুন: দুই ধাপ নামল বাংলাদেশ, আরও পেছানোর শঙ্কা

ব্যাটিংয়ে বাবর আজম সেরা ফর্মেই আছেন। এই বিশ্বকাপে পাঁচ ম্যাচে চারটি অর্ধশতক, করেছেন ২৬৪ রান। মোহাম্মদ রিজওয়ান ২১৪। সুপার টুয়েলভে ভারতের বিপক্ষে জয়ের পর পুরো পাকিস্তান দলটা যেন এক সুতোয় গাঁথা। একাট্টা দলটা যে করেই হোক বিশ্বকাপ জিতে ফিরতে চাইছে। দেশটির প্রধানমন্ত্রী ইমরান খানও প্রতিনিয়ত খোঁজ রাখছেন বাবর আজমদের।

অজিদের চেয়ে মনস্তাত্বিক দিকেও এগিয়ে পাকিস্তান। দলটির ব্যাটিং পরামর্শক ম্যাথু হেইডেন। যিনি একজন অস্ট্রেলিয়ান। ফিঞ্চদের দুর্বলতাটা ভালো করেই জানা আছে এক সময়ের এই তারকা ব্যাটসম্যানের। প্রতিপক্ষের কোচ জাস্টিন ল্যাঙ্গারও তার দীর্ঘদিনের সতীর্থ।

পিছিয়ে নেই অস্ট্রেলিয়াও। ব্যাটিংয়ে দারুণ দাপট ডেভিড ওয়ার্নারের। চলতি বিশ্বকাপে তার ব্যাট থেকে এসেছে ১৮৭ রান। ক্যাপ্টেন অ্যারন ফিঞ্চ ১৩০। আর বল হাতে স্পিনার অ্যাডাম জ্যাম্পা তুলেছেন ১১ উইকেট। পেসার জশ হেইজেলউড নিয়েছেন ৮ উইকেট। তাদের সামাল দেওয়াটা সহজ হবে না পাকিস্তানি ব্যাটসম্যানদের।

এসি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm