‘বিপ্লবের’ মানবিকতায়—রাঙ্গুনিয়া পেল সেন্ট্রাল অক্সিজেন

রাঙ্গুনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ২০ শয্যার আইসলেশন সেন্টারে বসেছে সেন্ট্রাল অক্সিজেন লাইন। এ এন এন কে ফাউন্ডেশনের উদ্যোগে সহযোগিতার এ হাত বাড়িয়ে দিয়েছেন ‘মানবিক মানুষ’ সিরাজুল করিম বিপ্লব। রোববার (২৯ আগস্ট) সকাল ১১টায় আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. মো. হাসান মাহমুদ এমপি এর উদ্বোধন করবেন।

জানা গেছে, করোনার শুরু থেকেই সেবা দিয়ে আসছে উত্তর চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ২০ শয্যা আইসোলেশন সেন্টার। তবে সেন্ট্রাল অক্সিজেন লাইন না থাকায় করোনা আক্রান্ত অনেক রোগীকে চিকিৎসা নিতে ছুটতে হতো চট্টগ্রাম শহরে।

আরও পড়ুন: ‘মানবিক হাসপাতালের’ যাত্রা শুরু, ফোন করলেই বাসায় যাবে ডাক্তার

করোনা রোগীদের কষ্টের এ কথা শুনেই সহায়তার হাত বাড়িয়ে দেন হোসনাবাদ লালাননগর উচ্চ বিদ্যালয় কমিটির সভাপতি, সমাজসেবক সিরাজুল করিম বিপ্লব। শুরু হয় সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট স্থাপনের কাজ। অবশেষে স্থাপন করা হলো ৯ দশমিক ৮ কিউবেক লিটারের ১০টি অক্সিজেন সিলিন্ডারের সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট। ফলে এখন রাঙ্গুনিয়া আইসোলেশন সেন্টারে আসা কোনো করোনা রোগীকে সেন্ট্রাল অক্সিজেন সেবার জন্য ছুটতে হবে না শহরে।

যোগাযোগ করা হলে ‘মানবিক মানুষ’ সিরাজুল করিম বিপ্লব আলোকিত চট্টগ্রামকে বলেন, করোনাকালে আমি চিকিৎসা, ত্রাণ সহায়তাসহ বিভিন্ন মানবিক কাজে নিজেকে নিয়োজিত রেখেছি৷ এবার মাননীয় তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদের সহযোগিতায় আইসোলেশন সেন্টারে সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট স্থাপন করেছি। রাঙ্গুনিয়ার সন্তান হিসেবে এলাকার জন্য কিছু করার তাগিদ থেকেই মূলত এ কাজে জড়িত হওয়া। আগামীতেও এভাবেই মানুষের পাশে থাকতে চাই।

সিএম

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm