সেই ‘ডিবি পুলিশের’ পকেটে ছিল প্রেস কার্ড

মোটরসাইকেলে ঘুরে বেড়ান নগরে। সুযোগ বুঝে টার্গেট যাত্রীর পথরোধ করেন। অস্পষ্ট পরিচয়পত্র দেখিয়ে বলেন তিনি ‘ডিবি পুলিশ’। এরপর ভয় দেখান মারধর ও আটকের।

এভাবে বিভিন্ন সময় করেছেন একাধিক ছিনতাই। তবে এবার আর শেষ রক্ষা হলো না। সেই ভুয়া ‘ডিবি পুলিশ’ কোতোয়ালী থানা পুলিশের জালে ধরা পড়েছে।

রোববার (২৮ নভেম্বর) বেলা ১২টায় ওয়াসা মোড়ের জমিয়াতুল ফালাহ জামে মসজিদের নার্সারির সামনে থেকে তাকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে ছিনতাই করা একটি মোবাইল ফোন উদ্ধার এবং ছিনতাই কাজে ব্যবহৃত মোটরসাইকেলটি জব্দ করা হয়।

আরও পড়ুন: ডিবি নিয়ে গেল স্বর্ণালঙ্কার౼টাকা, বলে গেল থানায় যোগাযোগ করতে

গ্রেপ্তার ব্যক্তির নাম নুরুল আবছার (৪৭)। তিনি রাউজান ১ নম্বর ওয়ার্ডের নোয়াজিশপুর চুকরি কাজী বাড়ির মো নুরুল হকের ছেলে।

পুলিশ জানায়, গত ২৬ নভেম্বর ভিকটিম মো. সাইফুর রহমান (৩৭) সকাল সাড়ে ৯টায় তার বান্ধবীকে বাঘঘোনা একে খান বাংলোর সামনে নামিয়ে দেন। এরপর অটোরিকশায় নিয়ে বাসায় যাওয়ার পথে ওয়াসা মোড়ের জমিয়াতুল ফালাম জামে মসজিদের নার্সারির সামনে তার গতিরোধ করা হয়। এ সময় সাদা পোশাকে থাকা নুরুল আবছার অস্পষ্ট একটি আইডি কার্ড দেখিয়ে নিজেকে ডিবি পুলিশ পরিচয় দেন। সাইফুর রহমানকে অটোরিকশা থেকে নামতে বললে তিনি নামেন।

এদিকে ভয় পেয়ে অটোরিকশা নিয়ে চলে যান চালক। এরপর সাইফুরকে ভয়ভীতি দেখিয়ে মানিব্যাগে থাকা নগদ ৮ হাজার টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে মোটরসাইকেল নিয়ে লালখানবাজারের দিকে চলে যায়। পরে ভিকটিম এ ঘটনায় বাদী হয়ে কোতোয়ালী এসে থানায় মামলা করেন।

আরও পড়ুন: চাঁদাবাজি—‘ডিবি পুলিশ পরিচয়ে’ ব্যবসায়ীর দেড় লাখ টাকা নিয়ে গেল ৩ যুবক

যোগাযোগ করা হলে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নেজাম উদ্দীন আলোকিত চট্টগ্রামকে বলেন, গ্রেপ্তার নুরুল আবছার একজন প্রতারক। জিজ্ঞাসাবাদে তিনি মোটরসাইকেলে ঘুরে ডিবি পুলিশ পরিচয়ে নগরের বিভিন্ন স্থানে ছিনতাইয়ের কথা স্বীকার করেছেন। এছাড়া তার কাছ থেকে ভয়েস সিটিজি নামে অনলাইন পত্রিকার ফটো জার্নালিস্ট লেখা একটি আইডি কার্ড পাওয়া গেছে।

তিনি আরও বলেন, গ্রেপ্তার ব্যক্তির বিরুদ্ধে রাউজান থানায় পেনাল কোড ও বায়েজিদ বোস্তামী থানায় দ্রুত বিচার আইনে পৃথক দুটি মামলা রয়েছে।

আরবি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm