সিমেন্ট ব্যবসায়ীদের টাকা মেরে মামলা খেল সিবিজির সভাপতি—সম্পাদকসহ ৪ নেতা

চট্টগ্রাম বিভাগীয় সিমেন্ট আয়রন ডিলার ব্যবসায়ী গ্রুপের (সিবিজি) ৪৫ লক্ষাধিক টাকা আত্মসাৎ করা হয়েছে। এই আত্মসাতে জড়িত খোদ সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদক ও অর্থ সম্পাদক! এমনই অভিযোগ সংগঠনের এক সদস্যের। এ নিয়ে আদালতে মামলাও ঠুকে দিয়েছেন মো. তসলিম নামের ওই ব্যবসায়ী।

আত্মসাতের অভিযোগে সভাপতি-সম্পাদক-অর্থ সম্পাদকসহ ৪ জনের বিরুদ্ধে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন তিনি। এদিকে।আদালত মামলাটি গ্রহণ করে তদন্তের জন্য পিবিআই’কে নির্দেশ দিয়েছেন।

মামলার বাদী মো. তসলিম আলোকিত চট্টগ্রামকে বলেন, ‘সিবিজি সভাপতি-সাধারণ সম্পাদকসহ চার জনের বিরুদ্ধে জালিয়াতির মাধ্যমে ৪৫ লাখ ৬ হাজার টাকা আত্মসাতের অভিযোগে মামলা দায়ের করেছি। আদালত মামলা গ্রহণ করে তদন্তের জন্য পিবিআইকে নির্দেশনা দিয়েছেন।

আরও পড়ুন: ডিবির হাতে অপহরণের ‘নাটক’ সাজিয়ে মালিকের টাকা আত্মসাতের চেষ্টা

মামলার এজাহারে উল্লেখ করা হয়, চট্টগ্রাম বিভাগের বড় এবং সিমেন্ট সাপ্লাই ব্যবসায়ীদের সুসংগঠিত করতে ‘চট্টগ্রাম বিভাগীয় সিমেন্ট আয়রন ডিলার ব্যবসায়ী গ্রুপ (সিবিজি)’ নামে একটি সংগঠন করা হয়। হারুন আল রশিদ বাচ্চুকে সভাপতি এবং এসএম হোসেন চৌধুরীকে সাধারণ সম্পাদক করা হয়। সংগঠনের দায়িত্ব নেওয়ার পর থেকে নানা অনিয়ম ও দুর্নীতিতে জড়িয়ে পড়েন তারা।

সভাপতি, সাধারণ সম্পাদক, অর্থ সম্পাদক শহীদুল আলম এবং সহসাধারণ সম্পাদক শাহাব উদ্দিন মিলে সংগঠনের অফিসের ঠিকানা ব্যবহার না করে সাউথইস্ট ব্যাংকে একটি হিসাব খুলেন। যাতে সরবারহ করা হয় ভুয়া কাগজপত্র। তারা ২০১৭ সালের ৮ মে থেকে ২০২১ সালের ৬ জুন পর্যন্ত সংগঠনের ৪৫ লাখ ৬ হাজার টাকা আত্মসাৎ করেন।

আরও পড়ুন: কোটি টাকা মেরে তহসিলদার ও অফিস সহায়ক গেল পুলিশের কব্জায়

এদিকে এই জালিয়াতি নজরে আসার পরপরই চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের আদালতে মামলা দায়ের করেন সংগঠনের সদস্য মো তসলিম। আদালত মামলাটি গ্রহণ করে পিবিআইকে তদন্তের নির্দেশ দেন।

এসি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm