সিটি কলেজে শোক দিবসে ৬ দিনের নানা আয়োজন

চট্টগ্রাম সরকারি সিটি কলেজে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী এবং জাতীয় শোক দিবস ১০ থেকে ১৫ আগস্ট পর্যন্ত নানা আয়োজনের মধ্যদিয়ে পালিত হয়।

আরও পড়ুন: শোক দিবসেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উদ্বোধন

১০ থেকে ১৩ আগস্ট পর্যন্ত ৪ দিনব্যাপী রচনা, আবৃত্তি, চিত্রাঙ্কন, দেশাত্নবোধক গান, হামদ-নাত ও কোরআন তেলাওয়াত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সিটি কলেজ ছাত্রলীগ ও রেডক্রিসেন্টের উদ্যোগে ১৩ থেকে ১৪ আগস্ট স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, রোভার স্কাউটসের উদ্যোগে ১৪ আগস্ট বৃক্ষরোপণ কর্মসূচি এবং ১৫ আগস্ট সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিতকরণ করা হয়। এছাড়া শিক্ষক পরিষদ ও শিক্ষক ক্লাব, বিসিএস সাধারণ শিক্ষা সমিতি, বিভিন্ন বিভাগ, সিটি কলেজ ছাত্রলীগ (দিবা ও বৈকালিক), বিভিন্ন ইউনিট ও কর্মচারীদের উদ্যোগে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি অর্পণ, রেডক্রিসেন্টের উদ্যোগে মানবতার দেয়াল উদ্বোধন, আলোকচিত্র প্রদর্শনী, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান হয়।

আজ (সোমবার) সকাল সাড়ে ১০টায় কলেজ অডিটোরিয়ামে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় মুখ্য আলোচক ছিলেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ওমর ফারুক।

সভায় আরও বক্তব্য রাখেন, কলেজের শিক্ষক পরিষদ সম্পাদক আজম মু. আনোয়ার সাদাত, শিক্ষক ক্লাব সম্পাদক মো. গোলাম মহিউদ্দিন, কলেজের উপাধ্যক্ষ প্রফেসর আবু মো. মেহেদী হাছান ও অধ্যক্ষ প্রফেসর ড. সুদীপা দত্ত। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হিসাববিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক উৎপল চন্দ্র শীল। এসময় জাতির পিতা বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্য যারা ওইদিন ঘাতকের নির্মম হত্যাকানণ্ডে শহিদ হয়েছেন তদের আত্মার মাগফেরাত ও শান্তি কামনা করা হয়।

Yakub Group

শেষে বাদ যোহর কলেজ জামে মসজিদে ১৫ আগস্টে বঙ্গবন্ধুসহ তার পরিবোরের শহীদদের রুহের মাগফেরাত কামনা করে খতমে কোরআন, মিলাদ ও দোয়া মাহফিল করা হয়। এছাড়া সন্ধ্যা ৭টায় মন্দির ও প্যাগোডায় বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়।

এসআর/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm