সিইউজের সমাবেশ—রোজিনার মুক্তি, দায়ীদের শাস্তি দাবি

প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামকে সচিবালয়ে ছয়ঘণ্টা আটকে রেখে হেনস্তা ও হয়রানিমূলক মামলায় গ্রেফতারের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)।

মঙ্গলবার (১৮ মে) সকাল ১১টায় চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে গণমাধ্যমকর্মীদের অংশগ্রহণে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন সিইউজ‘র সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলামের পরিচালনা ও সভাপতি মোহাম্মদ আলীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন প্রেস ক্লাব সভাপতি আলী আব্বাস, সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়েনের (বিএফইউজে) সাবেক সহ-সভাপতি শহিদুল আলম, সিইউজের সিনিয়র সহ সভাপতি অনিন্দ্য টিটোসহ চট্টগ্রামের সাংবাদিক নেতারা।

সমাবেশে বক্তারা বলেন, সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্থা মানে স্বাধীন গণমাধ্যমের কণ্ঠরোধ করার অপচেষ্টা। তার হাতে হাতকড়া মানে স্বাধীন সংবাদমাধ্যমকে শিকল পরানো। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ গণমাধ্যমবান্ধব। তাঁরা গণমাধ্যমকর্মীদের সুখে-দুঃখে সবসময় পাশে থাকেন। সাংবাদিক রোজিনা ইসলামকে যারা আটকে রেখে হেনস্থা করেছে, তাদের দ্রুত আইনের আওতায় আনতে হবে।

Yakub Group

বক্তারা সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি দাবি জানিয়ে ঘটনায় দায়ীদের শাস্তির দাবি জানান।

প্রসঙ্গত সোমবার (১৭ মে) সাংবাদিক রোজিনা ইসলাম সচিবালয়ে তথ্য সংগ্রহে গেলে তাকে প্রায় ছয়ঘণ্টা আটকে রেখে হেনস্তা করে পরে চুরি ও অফিসিয়াল সিক্রেটেস আইনে মামলা দিয়ে পুলিশে সোপর্দ করা হয়।

মঙ্গলবার (১৮ মে) পুলিশ রোজিনা ইসলামকে আদালতে সোপর্দ করে ৫ রিমান্ডের আবেদন করে। আদালত শুনানি শেষে রিমান্ড নাকচ করে কারাগারে পাঠানোর আদেশ দেন। একইসাথে রোজিনার জামিন আবেদন বিষয়ে আগামী বৃহস্পতিবার শুনানির দিন ধার্য করা হয়েছে।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm