সাহসিকতা—অধিগ্রহণ, এস আর শিপিংয়ের ঝুলিতে দুই মেরিটাইম অ্যাওয়ার্ড

সাহসিকতা ও অধিগ্রহণের স্বীকৃতিস্বরূপ দুটি মেরিটাইম অ্যাওয়ার্ড জিতেছে এস আর শিপিং লিমিটেড। সম্প্রতি রাজধানীতে এক অনুষ্ঠানের মাধ্যমে এ অ্যাওয়ার্ড হস্তান্তর করা হয়।

শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি এস আর শিপিংয়ের পক্ষে প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী (সিইও) মো. মেহেরুল করিমের হাতে অ্যাওয়ার্ড তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপিসহ সংশ্লিষ্টরা।

গভীর সমুদ্র থেকে এক ভারতীয় জেলেকে ভাসমান অবস্থায় জীবিত উদ্ধারের জন্য এমভি জাওয়াদের ক্যাপ্টেন এসএম নাছির উদ্দিন ও ক্রুদের ‘সমুদ্রে সাহসিকতায় বিশেষ অবদানের স্বীকৃতি’ দেওয়া হয়।

আরও পড়ুন : চট্টগ্রামে ঠাঁইহারা দুই অনাথ শিশু পাচ্ছে কেএসআরএমের স্নেহের আশ্রয়

এছাড়া আন্তর্জাতিক সমুদ্র রুটে অবদানের জন্য ‘জাহাজ অধিগ্রহণে বিশেষ অবদানের স্বীকৃতি’ অ্যাওয়ার্ড দেওয়া হয়।

যোগাযোগ করা হলে কোম্পানির সিইও মো. মেহেরুল করিম আলোকিত চট্টগ্রামকে বলেন, আমাদের চ্যালেঞ্জিং কর্মকাণ্ডের স্বীকৃতি হিসেবে বাণিজ্য মন্ত্রণালয় থেকে এবার দুই ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড পেয়েছি। এ স্বীকৃতি আমাদের আরো অনুপ্রাণিত করবে।

বিশ্বজুড়ে বাংলাদেশের সুনাম বাড়ানোর এমন কার্যক্রম আগামীতেও অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন মেহেরুল করিম।

জানা যায়, এস আর শিপিং মূলত দেশি নাবিক ও ক্রু দিয়ে পরিচালিত। বর্তমানে সর্বাধিক সংখ্যক বাংলাদেশি পতাকাবাহী মাদার ভ্যাসেল পরিচালনাকারী প্রতিষ্ঠান এস আর শিপিং। প্রতিষ্ঠানে মেরিন একাডেমি থেকে পাস করা শিক্ষার্থীরা যেমন বেকারত্ব থেকে মুক্ত হচ্ছে, তেমনি বৈদেশিক মুদ্রাও সাশ্রয় হচ্ছে। একইসঙ্গে প্রতিষ্ঠানটি অবদান রাখছে জাতীয় অর্থনীতিতেও।

আলোকিত চট্টগ্রাম
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm