সাকিব-মোস্তাফিজকে ছেড়ে দিয়েছে কলকাতা-রাজস্থান

সাকিব ও মোস্তাফিজকে ছেড়ে দিয়েছে আইপিএলে তাদের দল। এখন নতুন করে চুক্তি হলে অন্য কোনো দলে যোগ হতে পারেন এ দুজন। নয়ত আসন্ন আইপিএল অনুষ্ঠিত হবে কোনো বাংলাদেশি ছাড়াই। মঙ্গলবার (৩০ নভেম্বর) সাকিব আল হাসানকে ছেড়ে দেয় কলকাতা নাইট রাইডার্স এবং মোস্তাফিজুর রহমানকে ছেড়ে দেয় রাজস্থান রয়্যালস।

এ দুই বাংলাদেশিকে ছাড়াই আগামী আইপিএলের জন্য আটটি ফ্র্যাঞ্চাইজি তাদের ধরে রাখা খেলোয়াড়ের তালিকা ও পারিশ্রমিক প্রকাশ করেছে। রিটেনশনে থাকা মোট ২৭ খেলোয়াড়ের মধ্যে ১৮ খেলোয়াড়ের নাম সোমবারই জানানো হয়েছিল।

আরও পড়ুন: ‘শাস্তি’—ক্ষমা চেয়েও পার পেলেন না সাকিব

শেষদিন (মঙ্গলবার) আরও নয় খেলোয়াড়ের নাম অন্তর্ভুক্ত করা হয়। যেখানে বর্তমান আইপিএল চ্যাম্পিয়ন চেন্নাই, রানারআপ কলকাতা এবং দিল্লি ছাড়া রিটেনশন লিস্টে বাকি পাঁচ দলে কমবেশি নতুন খেলোয়াড় যোগ হয়েছে। তবে নতুন নিলাম ও পরে চুক্তিতে যেকোনো দলে যাওয়ার সুযোগ থাকছে যে কারোরই।

সানরাইজার্স হায়দরাবাদে কেইন উইলিয়ামসনের সঙ্গে আছেন দুই কাশ্মীরি তারকা আবদুল সামাদ ও উমরান মালিক। মুম্বাই ইন্ডিয়ান্সে রোহিত শর্মা ও জাসপ্রীত বুমরাহর সঙ্গে থাকছেন সূর্যকুমার যাদব ও কুনাল পান্ডিয়া। খেলোয়াড় রিটেইন করার পর পাঞ্জাবের কোষাগারে সবচেয়ে বেশি ৭২ কোটি ভারতীয় রূপি জমা আছে। আর সবচেয়ে কম ৪৭.৫ কোটি রূপি সঞ্চিত আছে দিল্লির কোষাগারে।

এসি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm