আনোয়ারায় নির্বাচনে হামলা—সহিংসতায় যুবক খুন

আনোয়ারায় খুন ও সহিংসতার মধ্যদিয়ে শেষ হয়েছে ইউনিয়ন পরষিদ (ইউপি) নির্বাচন।

বুধবার (৫ জানুয়ারি) সকাল থেকে উপজেলার ১০ ইউনিয়নে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ শুরু হয়। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে হামলা ও সংঘর্ষে জড়িয়ে পড়ে বিভিন্ন প্রার্থীর সমর্থকরা।

সকাল ১১টায় উপজেলার চাতরী ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের এক ইউপি সদস্যের সমর্থকদের হামলায় সিংহরা গ্রামে ওমকার দত্ত (৩৫) নামের এক যুবক নিহত হন। তিনি স্থানীয় দিলীপ দত্তের ছেলে।

নির্বাচনে উপজেলার পরৈকোড়া, বারশত, হাইলধর ইউনিয়নে আওয়ামী প্রার্থীদের বিরুদ্ধে কেন্দ্র দখল, ভোট জালিয়াতি অভিযোগ এনেছে বিদ্রোহী প্রার্থীরা। এজন্য নির্বাচন বর্জন করেন পরৈকোড়া ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী নাজিম উদ্দিন চৌধুরী, বারশত ইউনিয়নের আমিনুল হক ও হাইলধর ইউনিয়নের মো. সোলেমান চৌধুরী।

আরও পড়ুন : বোয়ালখালীতে নির্বাচনি সহিংসতায় ম্যাজিস্ট্রেট—সাংবাদিকসহ আহত অর্ধশতাধিক

বিভিন্ন ইউনিয়নে সংঘর্ষের ঘটনায় বহিরাগতসহ উপজেলা হাসপাতালে চিকিৎসা নেন জুয়েল দত্ত (২৬), তপন দত্ত (৪৭), মো. সাইমন (২৩), মো. ইয়াছিন (২২), মো. আলী (২২), মো. আকবর (১৮) ও মো. আলফাজ (২৬)।

বেলা সাড়ে ১২টার দিকে রায়পুর ইউনিয়নের উত্তর পরুয়াপাড়া গ্রামের পরিত্যক্ত একটি বাড়ি থেকে ৩টি ছুরি, শতাধিক লাঠি, রামদা ও ১৪টি হেলমেট উদ্ধার করে র‌্যাবের একটি দল।

র‌্যাবের কোম্পানির কমান্ডার (এসপি) তাহিয়া আহমেদ চৌধুরী বলেন, ভোটকেন্দ্রে অরাজকতা সৃষ্টির জন্য প্রতিদ্বন্দ্বী প্রার্থীর পক্ষে এসব মজুদ করা হয়েছে।

দুপুর আড়াইটায় পরৈকোড়ার ওষখাইন সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ইউপি সদস্য প্রার্থী ওয়ারেস আহমেদ চৌধুরী ও আল আমীন সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এতে বেশ কয়েকজন আহত হন। পরে ওই কেন্দ্রে দুঘণ্টার বেশি সময় ভোটগ্রহণ বন্ধ রাখা হয়।

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিদারুল ইসলাম সিকদার বলেন, নির্বাচনে বিচ্ছিন্ন কিছু ঘটনা ঘটেছে। এতে চাতরী ইউনিয়নে ১ জন নিহত হয়েছেন। নির্বাচনকে ঘিরে কঠোর নিরাপত্তা নেওয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ জোবায়ের আহমেদ বলেন, নির্বাচনি সংঘর্ষে ১ জন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন। ওষখাইন সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ কেন্দ্রে দুঘণ্টারও বেশি সময় ভোটগ্রহণ বন্ধ ছিল।

ইমরান/ডিসি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!