সম্প্রীতি সুরক্ষায় আইনশৃঙ্খলা বাহিনীকে কঠোর অবস্থানে যেতে হবে : আ জ ম নাছির

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, বিশ্বে যেন আর কোনো শিশুকে শেখ রাসেলের মতো জীবন দিতে না হয়। এ রকম কলঙ্কজনক অধ্যায় যেন আর কেউ তৈরি করতে না পারে। সেজন্য আমাদের দেশের প্রতিটি শিশু-কিশোরের কাছে মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস তুলে ধরতে হবে। দেশের কোটি কোটি শিশু-কিশোর ও তরুণদের কাছে শেখ রাসেলের জীবন এবং তার মর্মান্তিক হত্যাকাণ্ডের ঘটনা তুলে ধরতে হবে। নিষ্পাপ রাসেলকে যারা হত্যা করেছে তাদের কয়েকজনের শাস্তি হয়েছে। বাকি পলাতকদেরও দেশে ফিরিয়ে এনে ফাঁসিতে ঝুলিয়ে শাস্তি দিতে হবে।

সোমবার (১৮ অক্টোবর) সকালে চট্টগ্রাম নগর আওয়ামী লীগের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শেখ রাসেলের ৫৮তম জন্মবার্ষিকী উপলক্ষে নগরের থিয়েটার ইনস্টিটিউট চট্টগ্রামে এ আয়োজন করা হয়।

আরও পড়ুন : দেশের উন্নয়ন কর্মযজ্ঞের নিয়ামক সিমেন্ট শিল্পও—আ জ ম নাছির

আ জ ম নাছির বলেন, সম্প্রীতি সুরক্ষায় এখন থেকে প্রশাসন এবং আইনশৃঙ্খলা বাহিনীকে কঠোর অবস্থানে যেতে হবে। বঙ্গবন্ধু যে বাংলাদেশ প্রতিষ্ঠা করেছেন তা শোষিত মানুষের বাসযোগ্য ভূমির জন্য। শুধু ভৌগলিক স্বাধীনতা জাতির জন্য যথেষ্ট পরিচয় নয়। মূল লক্ষ্য সাম্য-মৈত্রী-শান্তি ও প্রগতির জয়যাত্রা রচনা করা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সে আরাধ্য জয়যাত্রায় নেতৃত্ব দিচ্ছেন। এবারের শেখ রাসেল দিবস ভিন্নমাত্রায় এসেছে। মুক্তিযুদ্ধের আদর্শকে যারা ভূলুণ্ঠিত করে পাকিস্তানি ভাবধারায় এদেশ পরিচালনা করেছিল তারা আজও ঘাপটি মেরে আছে। তাদের মুখোশ উন্মোচন করতে হবে এবং ইতিহাস বিকৃতিকারীদের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত করতে হবে।

Thai Food

নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন সহসভাপতি নঈম উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট সুনীল কুমার সরকার, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, উপদেষ্টা শেখ মো. ইসহাক, কার্যনির্বাহী সদস্য আবুল মনছুর, বখতেয়ার উদ্দিন খান, সাইফুদ্দিন খালেদ বাহার, অ্যাডভোকেট কামাল উদ্দিন আহমেদ, পেয়ার মোহাম্মদ, আবদুল লতিফ টিপুও ড. নিছার উদ্দিন আহমেদ মঞ্জু।

আরও পড়ুন: বৌদ্ধ পূর্ণিমায় সাম্য-সম্প্রীতির আহ্বান তথ্যমন্ত্রীর

প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহসভাপতি অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল ও খোরশেদ আলম সুজন, উপদেষ্টা শফর আলী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান ও চৌধুরী হাসান মাহমুদ হাসনী, সম্পাদকমণ্ডলীর সদস্য হাসান মাহমুদ শমসের, অ্যাডভোকেট শেখ ইফতেখার সায়মুল চৌধুরী, চন্দন ধর ও মশিউর রহমান চৌধুরী।

আলোকিত চট্টগ্রাম
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm