সপ্তাহের শেষ দিনে চাঙা দুই শেয়ারবাজারই

ঢাকা ও চট্টগ্রামের দুই শেয়ারবাজারই চাঙা হয়ে উঠেছে সপ্তাহের শেষ দিনে। দুই শেয়ারবাজারেই মূল্যসূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা দেখা গেছে।

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার লেনদেনের শুরুতে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। লেনদেনেও বেশ ভালো গতি দেখা যায়।

বৃহষ্পতিবার (৩০ সেপ্টেম্বর) প্রথম আধঘণ্টার লেনদেনে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান মূল্যসূচক ৩১ পয়েন্ট বেড়েছে। লেনদেন ছাড়িয়ে গেছে তিনশ কোটি টাকা। অপর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা লক্ষ্য করা গেছে।

আরও পড়ুন: বৈশ্বিক জোট গড়ে তোলার মাধ্যমে খাদ্যের অপচয় হ্রাস করতে হবে: প্রধানমন্ত্রী

Thai Food

এদিন সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে ৭৮ পয়েন্ট। লেনদেন হয়েছে সাত কোটি ৬৯ লাখ টাকা। লেনদেন অংশ নেওয়া ১৩৪ প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৭৯টির, কমেছে ৩৪টির ও অপরিবর্তিত রয়েছে ২১টির।

ডিএসইতে প্রথম মিনিটে লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বাড়ে। ফলে প্রথম মিনিটেই ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ১৯ পয়েন্টের বেড়ে যায়।

এখন পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২১৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। বিপরীতে দাম কমেছে ৭৩টির। আর ৬৭টির দাম অপরিবর্তিত রয়েছে। লেনদেন হয়েছে ৩৫৯ কোটি ৭৩ লাখ টাকা।

এসি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm