শোধরালেন না শ্রমিক লীগ সভাপতি

একবার জরিমানা গুণেও নিজেকে শোধরাতে পারেননি আনোয়ারার জুঁইদন্ডী ইউনিয়ন শ্রমিক লীগ সভাপতি মো. আব্বাস। অবৈধভাবে বালু তোলার অপরাধে আবারও তাঁকে অর্ধলাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় বালু তোলার কাজে ব্যবহৃত ড্রেজার জব্দ করা হয়।

বৃহস্পতিবার (৩১ মার্চ) বিকালে উপজেলার সাঙ্গু নদীতে পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. তানভীর হাসান চৌধুরী।

জানা গেছে, গতবছর একই অপরাধে মো. আব্বাসকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছিল। কিছুদিন বন্ধ থাকার পর আবারও ডেজ্রার বসিয়ে দিন-রাত বালু তোলেন তিনি।

আরও পড়ুন: ‘বিআরটিসি টেন্ডারবাজি’ শ্রমিক লীগ নেতার ১৫ ছুরির আঘাতে যুবক খুন

এ বিষয়ে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. তানভীর হাসান চৌধুরী আলোকিত চট্টগ্রামকে বলেন, সাঙ্গু নদীতে অবৈধভাবে ড্রেজার বসিয়ে বালু তোলা হচ্ছে এমন সংবাদে অভিযান চালিয়ে মো. আব্বাস নামের এক বালু ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় বালু তোলার কাজে ব্যবহৃত ড্রেজার জব্দ করা হয়।

তিনি আরও বলেন, যারা নদী থেকে অবৈধভাবে বালু তুলে নদীর ক্ষতি করছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

যোগাযোগ করা হলে শ্রমিক লীগ সভাপতি মো. আব্বাস ঘটনার সত্যতা স্বীকার করে আলোকিত চট্টগ্রামকে বলেন, রাস্তার কাজের জন্য অনুমতি নিয়ে অল্প কিছু বালু তুলেছিলাম। আমার মতো আরও অনেকেই বালু তুলছেন। বালু তোলার কারণে আমাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

প্রসঙ্গত, গত বছরের আগস্টে সাঙ্গু নদী থেকে বালু তোলার অপরাধে মো. আব্বাসকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছিল।

ইমরান/আরবি

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm