খন্দকিয়া ভৈরব ঠাকুর বাড়িতে শুক্রবার শুরু জগদ্ধাত্রী পূজা

হাটহাজারী খন্দকিয়ায় প্রতি বছরের ন্যায় এবছরও ভৈরব ঠাকুর বাড়ি প্রাঙ্গণে ৪ দিনব্যাপী (১২-১৫ নভেম্বর) শ্রীশ্রী জগদ্ধাত্রী পূজা শুরু হচ্ছে শুক্রবার থেকে। এ উপলক্ষে খন্দকিয়া সমাজকল্যাণ সমিতি নানা ধর্মীয় কর্মসূচি গ্রহণ করেছে।

পূজায় বিশেষ আকর্ষণ হিসেবে রয়েছে-২ দিনব্যাপী প্রতিমা প্রদর্শনী। চন্দন নগরের দৃষ্টিনন্দন আলোকসজ্জা। বিশ্বশান্তি কামনায় গীতাপাঠ ও সঙ্গীতাঞ্জলী এবং সন্ধ্যায় দৃষ্টিনন্দন আরতি।

আরও পড়ুন: শক্তির পূজায় প্রতিবাদ—প্রতিমা নেই, কালো কাপড়ে ঢাকল মণ্ডপ

অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে-১২ নভেম্বর শুক্রবার বিকাল ৩টায় মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন, সাড়ে ৩টায় পবিত্র গীতা পাঠ, সন্ধ্যায় ৬টায় শুভ অধিবাস ও ঘট স্থাপন, ৭টায় ধর্মীয় আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, গুণীজন সংবর্ধনা ও পুরস্কার বিতরণ।

১৩ নভেম্বর শনিবার সকাল ১০টায় ত্রিপ্রহর পূজা আরম্ভ, ভোগারতি এবং ভোগ নিবেদন। সন্ধ্যা ৭টায় সন্ধ্যারতি।

Thai Food

১৪ নভেম্বর রোববার সকাল সাড়ে ১০টায় দশমী বিহিত পূজা আরম্ভ, অঞ্জলি ও দর্পণ বিসর্জন। সকাল ১১টায় বিশ্বশান্তি কামনায় চণ্ডীপাঠ ও সঙ্গীতাঞ্জলি। দুপুর দেড়টায় মহাপ্রসাদ বিতরণ ও সন্ধ্যা ৭টায় সন্ধ্যারতি।

আরও পড়ুন: মুখে কালো কাপড়, হাতে মোমবাতি—সন্ধ্যাজুড়ে মণ্ডপে মণ্ডপে মৌন প্রতিবাদ

১৫ নভেম্বর সোমবার সকাল ৯টায় পূজা ও অঞ্জলি প্রদান। বিকাল ৩টায় প্রতিমা বিসর্জন।

মাতৃপূজা আয়োজনের প্রতিটি মহতী পর্বে সপরিবার ও সাবন্ধবে সকলকে উপস্থিত হতে বিনীতভাবে অনুরোধ জানিয়েছেন খন্দকিয়া সমাজকল্যাণ সমিতি জগদ্ধাত্রী পূজা উদযাপন পরিষদের সভাপতি বিজন বিশ্বাস ও সাধারণ সম্পাদক সুজন ভট্টাচার্য্য।

আরবি

 

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm