শুনানিতে না এসে জরিমানা খেলেন বিডিসি ফুডস ও ১১ ব্যক্তি

নগরের পশ্চিম ষোলশহর এলাকায় ভেড়াফকির পাহাড় কেটে অবৈধভাবে স্থাপনা নির্মাণ এবং পরিবেশ দূষণের দায়ে ১১ ব্যক্তি ও এক প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

রোববার (২৮ নভেম্বর) শুনানি শেষে অভিযুক্ত ব্যক্তি-প্রতিষ্ঠানের বিরুদ্ধে এ জরিমানা করেন চট্টগ্রাম পরিবেশ অধিদপ্তরের পরিচালক মো. নূরুল্লাহ নূরী।

আরও পড়ুন: বিরানীর প্যাকেট দিতে গিয়ে জরিমানা গুণলেন ১০ হাজার টাকা!

জানা যায়, ফিরোজা বেগমকে ৪৫ হাজার, আইয়ুব আলী ২৫ হাজার, মো. এনামুল হক ২৫ হাজার, ফারুক আহম্মদ ৫০ হাজার, মো. মুসা ৫০ হাজার, মো. বাদশা ও এমদাদ উল্লাহ ৫০ হাজার, মো. জালাল উদ্দিন ৫০ হাজার, মো. নুরুল আলম সওদাগর ও মো.আবু বক্কর ৫০ হাজার এবং আবুল কালাম আজাদকে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া বিডিসি ফুডসকে ৩২ হাজার টাকা জরিমানা করা হয়।

পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মো. নূরুল্লাহ নূরী আলোকিত চট্টগ্রামকে বলেন, গত ২৪ নভেম্বর বায়েজিদ থানার পশ্চিম ষোলশহর মৌজার ভেড়াফকির পাহাড়ে অভিযান চালিয়ে পাহাড় কাটার দায়ে ওই ব্যক্তিদের এবং অপরিশোধিত তরল বর্জ্যে পরিবেশ দূষণের দায়ে বিডিসি ফুডসকে আজ (রোববার) শুনানির জন্য হাজির হতে নোটিশ দেওয়া হয়। নোটিশ পাওয়ার পর তারা শুনানিতে হাজির না হওয়ায় তাদের বিরুদ্ধে ৪ লাখ ১২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

Yakub Group

এএইচ/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm