শুধু ঢাকাতেই ‘হাফ ভাড়া’ প্রত্যাখান—দেশজুড়ে বিক্ষোভ কাল

শুধু ঢাকা মহানগরীতে হাফ ভাড়া কার্যকরের সিদ্ধান্তকে প্রত্যাখ্যান করে নতুন কর্মসূচি ঘোষণা করেছে আন্দোলনরত শিক্ষার্থীরা। আগামীকাল (বুধবার) সারাদেশে সব শিক্ষা প্রতিষ্ঠানের সামনে শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচি পালনের ঘোষণা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৩০ নভেম্বর) বিকেল ৪টার দিকে রাজধানীর বনানীর বিআরটিএ ভবনের চেয়ারম্যানের রুম থেকে বেরিয়ে সাংবাদিকদের এ কথা জানান শিক্ষার্থীরা।

আজ দুপুরে স্টেট ইউনিভার্সিটির শিক্ষার্থী ইনজামুল হকের নেতৃত্বে তিন সদস্যের একটি প্রতিনিধি দল বিআরটিএ চেয়ারম্যানের নূর মোহাম্মদ মজুমদারের সঙ্গে দেখা করেন। এ সময় নয় দফা দাবির বিষয়ে আলোচনা করেন।

আরও পড়ুন: গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া : কোথায়-কোন সময়ে চালু—যেদিন বন্ধ

ইনজামুল হক বলেন, আশানুরূপ কোনো আলোচনা হয়নি। দাবি পূরণের বিষয়ে তেমন আশ্বাস পায়নি। আগামীকাল (বুধবার) সারাদেশে সব শিক্ষা প্রতিষ্ঠানের সামনে শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে।

এর আগে মঙ্গলবার (৩০ নভেম্বর) রাজধানীর কারওয়ান বাজারের একটি ভবনে সংবাদ সম্মেলনে করেন ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্লাহ। এ সময় বুধবার (১ ডিসেম্বর) থেকে বেসরকারি মালিকানাধীন গণপরিবহন বাসে শিক্ষার্থীদের হাফ ভাড়ায় চলাচলের ঘোষণা দেন।

তিনি বলেন, ঢাকার বাইরেও এ সিদ্ধান্ত কার্যকর হবে না। যেসব শিক্ষার্থী বাসে উঠে হাফ ভাড়া দেবেন তাদের কাছে স্ব স্ব প্রতিষ্ঠানের আইডি থাকতে হবে। শুধু সকাল ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত শিক্ষার্থীরা হাফ ভাড়ায় যাতায়াত করতে পারবে।

আরবি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm