শত্রুতা থেকে হত্যা—এবার বৃদ্ধকে আগুনে পুড়িয়ে মারল

পূর্ব শত্রুতার জেরে খাগড়াছড়ির রামগড়ে শরীরে কেরোসিন ঢেলে এক উপজাতী বৃদ্ধকে আগুনে পুড়িয়ে হত্যা করেছে তারই প্রতিবেশী। চাইথোয়াই মারমা (৬৬) নামে ওই ব্যক্তিকে পুড়িয়ে হত্যার অভিযোগে পুলিশ অভিযান চালিয়ে আরফিন শরীফ পাটোয়ারী (২৬) নামে এক যুবককে আটক করেছে।

মঙ্গলবার (৫ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে রামগড় পৌরসভার মাস্টারপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। আটক আরফিন শরীফ পাটোয়ারী মাস্টারপাড়া এলাকার বাসিন্দা মো. আবু আহাম্মদের ছেলে।

আরও পড়ুন: চট্টগ্রামে আইনজীবীকে কুপিয়ে খুন, দুই ভাই—বৌদিও ছিল হত্যার মিশনে

নিহতের ছেলে অংশেউ মারমা জানান, ঘাতক শরীফ পাটোয়ারী তাদের প্রতিবেশী। পূর্ব বিরোধের জেরে সোমবার (৪ অক্টোবর) রাতে শরীফ পাটোয়ারী তাদের ঘরে আগুন ধরিয়ে দেয়। এ ঘটনায় তার বাবা থানায় অভিযোগ করেন। এতে ক্ষুব্ধ হয়ে সে এ হত্যাকাণ্ড ঘটিয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মাস্টারপাড়া থেকে রামগড় বাজারে যাওয়ার সময় পথে চাইথোয়াই মারমার ওপর আকস্মিক হামলা চালায় শরীফ পাটোয়ারী। ওই যুবক প্রথমে তাকে ইট দিয়ে মাথায় আঘাত করে। এসময় তিনি মাটিতে পড়ে গেলে তার শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেওয়া হয়। পরে দগ্ধ অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে রামগড় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

রামগড় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. নরেন চৌধুরী জানান, চাইথোয়াই মারমার শরীরের ৭০ শতাংশেরও বেশি পুড়ে যায়। তাই তাকে আর বাঁচানো যায়নি।

আরও পড়ুন: বিস্ফোরণ: মুহূর্তে ছড়িয়ে পড়ল আগুন, পুড়ে গেছে ৭০ বছরের বৃদ্ধের শরীর

রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) রাজীব কর জানান, ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে পুলিশ শরীফ পাটোয়ারী নামে একজনকে আটক করেছে। এ ঘটনায় আর কেউ জড়িত কিনা তা তদন্ত করে দেখা হচ্ছে।

এসি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm