বাড়তি দামে ভোগ্যপণ্য বেচে ফেঁসে গেল লোহাগাড়ার ১৪ ব্যবসায়ী

লোহাগাড়ায় বাড়তি দামে ভোগ্যপণ্য বিক্রিসহ বিভিন্ন অপরাধে ১৪ ব্যবসায়ীকে ১ লাখ ৬৪ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) দুপুর ২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত উপজেলার পদুয়া বাজার এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

আরও পড়ুন: রাস্তায় মালামাল রেখে মামলা খেল ২৫ ব্যবসায়ী

অভিযানে নেতৃত্ব দেন লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান হাবীব জিতু ও সহকারী কমিশনার (ভূমি) মো. শাহজাহান।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, অভিযানে অস্বাস্থ্যকর ও বাড়তি দামে ভোগ্যপণ্য বিক্রি, দোকানে মূল্য তালিকা না টাঙানোসহ বিভিন্ন অপরাধে মো. বেলালকে ৫ হাজার টাকা, সালাহ উদ্দিনকে ২ হাজার টাকা, জাহাঙ্গীরকে ১ হাজার টাকা, আবদুল মন্নানকে ২ হাজার টাকা, মো. মিয়াকে ১০ হাজার টাকা, আবদুল হাকিমকে ২০ হাজার টাকা, শাহাদত হোসেনকে ১ হাজার টাকা, মো. হেলালকে ১ হাজার টাকা, মো. মোস্তাককে ৫ হাজার টাকা, মো. খোরশেদকে ১০ হাজার টাকা, আবুল হাশেমকে ২ হাজার টাকা, মাহাতির মোহাম্মদকে ৫ হাজার টাকা, মো, খোরশেদকে ৫০ হাজার টাকা ও মো. তফসীরকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

আরও পড়ুন: কর্ণফুলী মার্কেটের ১৪ ব্যবসায়ীর বিরুদ্ধে মামলা

এ বিষয়ে লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আহসান হাবীব জিতু জানান, বাজার মনিটরিংয়ের অংশ হিসেবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। এ সময় বাড়তি দামে নিত্যপণ্য বিক্রিসহ বিভিন্ন অপরাধে ১৪ ব্যবসায়ীর কাছ থেকে ১ লাখ ৬৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।

প্রসঙ্গত, গত বুধবার বটতলী বাজার এলাকায় বাড়তি দামে তরমুজ বিক্রি করায় নির্বাহী ম্যাজিস্ট্রেট আহসান হাবীব জিতু ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. শাহজাহান দাঁড়িয়ে থেকে নির্ধারিত দামে তরমুজ বিক্রি করান।

সাত্তার/আরবি

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm