‘লঙ্কাকাণ্ড’—সিআরবিতে হাসপাতাল, নিষেধাজ্ঞার মামলা গেল আদালতে

চট্টগ্রামের ‘ফুসফুস’ হিসেবে খ্যাতি পাওয়া সিআরবি রক্ষায় এবার মামলা হয়েছে। সিআরবিতে হাসপাতাল নির্মাণে নিষেধাজ্ঞা চেয়ে মামলা করেছেন কাজী সানোয়ার আহমেদ লাভলু নামে এক আইনজীবী।

সোমবার (১৯ জুলাই) চট্টগ্রাম সহকারী জজ প্রথম আদালতে মামলাটি দায়ের করা হয়। এতে সচিব, সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, সাংবাদিক সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদকসহ ১৬ সংস্থার ১৮ জনকে বিবাদী করা হয়।

মামলার বিবাদীরা হলেন— মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, চট্টগ্রাম জেলা প্রশাসক, পরিবেশ অধিদপ্তর চট্টগ্রামের পরিচালক, রেলওয়ে পূবার্ঞ্চলের মহাব্যবস্থাপক, রেলওয়ে পূবার্ঞ্চলের এস্টেট অফিসার, সিএমপি পুলিশ কমিশনার, চট্টগ্রাম উন্নয়ন কতৃর্পক্ষের সচিব, চট্টগ্রাম ওয়াসার সচিব, চট্টগ্রাম বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী, চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক, চট্টগ্রাম সিটি করপোরেশনের সচিব, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স চট্টগ্রামের উপ পরিচালক, বিস্ফোরক দ্রব্য অধিদপ্তর চট্টগ্রামের উপপরিচালক, কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী চট্টগ্রামের সচিব, চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি ও সাধারণ সম্পাদক, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন সভাপতি ও সাধারণ সম্পাদক।

মামলার বাদী অ্যাডভোকেট সানোয়ার আহমেদ লাভলু বলেন, পাহাড়ঘেরা প্রাকৃতিক লীলাভূমি ধ্বংস করে হাসপাতাল নির্মাণ কোনোভাবেই কাম্য নয়। তাই হাসপাতাল নির্মাণের ওপর নিষেধাজ্ঞা চেয়ে আদালতে মামলা করেছি। বিতর্কিত স্থাপনা নির্মাণে কেউ যাতে সহযোগিতা করতে না পারে সেজন্য ১৬ সংস্থাকে বিবাদী করা হয়েছে।

আলোকিত চট্টগ্রাম

1 মন্তব্য
  1. Syed abdul awal বলেছেন

    Very good decision.

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm