লকডাউন বাড়ল ৩০ মে পর্যন্ত, গণপরিবহন ও রেস্টুরেন্টে সুখবর

করোনাভাইরাস সংক্রমণ রোধে চলমান লকডাউনের মেয়াদ আরও ৭ দিন বাড়িয়ে ৩০ মে পর্যন্ত করা হয়েছে।

রোববার (২৩ মে) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। তবে এবারের লকডাউনে কিছু বিষয়ে ছাড় দেওয়া হয়েছে।

এই এক সপ্তাহের লকডাউনে স্বাস্থ্যবিধি মেনে আন্তঃজেলা বাস, লঞ্চ, ট্রেনসহ সব ধরনের গণপরিবহন চলাচলের অনুমতি দেওয়া হয়েছে। একইসঙ্গে হোটেল-রেস্টুরেন্টে আসনসংখ্যার অর্ধেক মানুষ বসে খেতেও পারবেন।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, বর্তমান করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি বিবেচনা করে সব বিধিনিষেধ ও কার্যক্রমের ধারাবাহিকতায় বিধিনিষিধের সময়সমীমা ২৩ মে মধ্যরাত থেকে ৩০ মে মধ্যরাত পর্যন্ত বাড়ানো হলো।

প্রজ্ঞাপনের আরও উল্লেখ করা হয়, আন্তঃজেলাসহ সব ধরনের গণপরিবহন আসনসংখ্যার অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করতে পারবে। তবে যাত্রীসহ সংশ্লিষ্ট সবাইকে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মানতে হবে। এছাড়া হোটেল-রেস্তোরাঁ ও খাবারের দোকানগুলো আসনসংখ্যার অর্ধেক গ্রাহককে বসিয়ে খাবার খাওয়াতে পারবে।

করোনা সংক্রমণ বাড়ায় গত ৫ এপ্রিল থেকে ‘লকডাউন’ ঘোষণা করে সরকার। সংক্রমণ আরও বেড়ে যাওয়ায় ১৪ এপ্রিল থেকে ‘কঠোর লকডাউন’ ঘোষণা করা হয়। পরে গণপরিবহন চলাচলের অনুমতি দেওয়া হলেও জেলার বাইরে গণপরিবহন চলাচলে নিষেধাজ্ঞা জারী করা হয়েছিল।

আলোকিত চট্টগ্রাম

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm