লংগদুতে খেলার মাঠ রক্ষায় মানববন্ধন—স্মারকলিপি

রাঙামাটির লংগদুতে খেলার মাঠ রক্ষার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এছাড়া প্রধানমন্ত্রী বরাবর দেওয়া হয়েছে স্মারকলিপি।

বুধবার (১১ মে) সকালে সচেতন নাগরিক সমাজের ব্যানারে লংগদু উপজেলা প্রেসক্লাবের সামনে এ মানবন্ধনের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন ইঞ্জিনিয়ার শাহাদাৎ ফরাজী সাকিব।

মানববন্ধনে বক্তব্য রাখেন শিক্ষক এবিএস মামুন, সাংবাদিক আরমান খান, ব্যবসায়ী রবিউল ইসলাম, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী মিজানুর রহমান, ফাহাদ আল ফারদিন ও মেহেদী হাসান।

আরও পড়ুন: ‘বয়সের ছাড়’—চট্টগ্রামে অপরাধের মাঠে সমানে খেলছে শিশু

এ সময় বক্তারা বলেন, শিশুর মানসিক বিকাশে খেলাধুলার বিকল্প নেই। তাই প্রতিটি এলাকায় একটি করে খেলার মাঠ থাকা খুবই গুরুত্বপূর্ণ। কিন্তু লংগদু উপজেলায় মডেল মসজিদ নির্মাণের জন্য খেলার মাঠকে দখল করা খুবই দুঃখজনক। ভাইট্টাপাড়ার একমাত্র খেলার মাঠে মডেল মসজিদ নির্মাণের পরিকল্পনা থেকে সংশ্লিষ্টদের অবিলম্বে সরে আসার আহ্বান জানান বক্তারা।

বক্তারা আরও বলেন, উপজেলায় সরকারিভাবে মডেল মসজিদ নির্মাণ সরকারের মহতি উদ্যোগ। কিন্তু এই উদ্যোগ বাস্তবায়নের জন্য খেলার মাঠকে দখল করা অন্যায়। শিশুদের খেলাধুলার জন্য মাঠ ছেড়ে দিয়ে মসজিদ নির্মাণের জন্য বিকল্প স্থান নির্বাচন করা প্রয়োজন। মাঠ রক্ষায় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন বক্তারা।

মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়া হয়।

আরমান/আরবি

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm