রোহিঙ্গা ক্যাম্প দেখতে গেলেন মার্কিন রাষ্ট্রদূত মিলার

কক্সবাজারের আশ্রিত রোহিঙ্গা শিবির পরিদর্শন করেছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর রবার্ট মিলার। এ সময় ক্যাম্পের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করেন তিনি।

রোববার (১৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টার সময় মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর রবার্ট মিলারের নেতৃত্বে উখিয়ায় আশ্রিত এসব রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে আসেন তিন সদেস্যর একটি প্রতিনিধি দল। প্রতিনিধি দলের অন্য সদস্য হলেন মিসলি রিন আডিমান ও মারিসা মিসেল।

এ সময় তারা উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প-৯ এ আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) হাসপাতাল, ক্যাম্প-১৮’র জি/৪৪ ব্লকে সেভ দ্যা চিলড্রেনের অর্থায়নে ইপসা’র লার্নিং সেন্টার, আইওএম’র সাইট ডেভেলপমেন্ট কাজ, বিডিআরসিএস’র সেল্টার এবং নন-ফুড আইটেম ডিস্ট্রিবিউশন পয়েন্ট পরিদর্শন করেন।

আরও পড়ুন : পালিয়ে এসেও শেষ রক্ষা হলো না শিশুসহ ১৯ রোহিঙ্গার

Thai Food

পরবর্তীতে ক্যাম্প ৪-এ অবস্থিত হোপ হাসপাতালের জেনারেল ইউনিট ও করোনা ইউনিট পরিদর্শন করেন।

ক্যাম্প ৪ এক্স-এ অবস্থিত জি কে হাসপাতাল সংলগ্ন এমআরআরও’র মাধ্যমে রোহিঙ্গাদের যেসব প্রোডাক্ট দেওয়া হয় সেগুলোও পরিদর্শন করেন। দুপুর ৩টার দিকে প্রতিনিধি দল মধুরছড়া বিশ্ব খাদ্য কর্মসূচির সার্বিক কার্যক্রমের প্রেজেন্টেশনে অংশ নেন এবং ফায়ার মহড়া পরিদর্শন করেন। দুপুরন সাড়ে ৩টার দিকে প্রতিনিধি দল কক্সবাজারের উদ্দেশ্যে রোহিঙ্গা ক্যাম্প ত্যাগ করেন।

এর আগে ১৮ সেপ্টেম্বর উখিয়ার রত্নাপালং ইউনিয়নে ইউএনএফপিএ এবং ডব্লিউএফপি’র গণউন্নয়ন কেন্দ্র সংস্থার তত্ত্বাবধানে পরিচালিত ‘উইমেন লিড কমিউনিটি সেন্টার’ পরিদর্শন করেন।

এ সময় উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদ ও উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আহাম্মদ সনজুর মোর্শেদ উপস্থিত ছিলেন।

বলরাম/ডিসি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm