রোগী ডাকছে চসিক আইসোলেশন সেন্টার, সেবা মিলবে ‘বিনামূল্যে’

চট্টগ্রামে করোনা রোগী বেড়েই চলেছে। নগরের সরকারি-বেসরকারি হাসপাতালগুলোর করোনা বিশেষায়িত ইউনিট এখন রোগীতে ভর্তি।

নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) একটি শয্যার জন্য রোগীর স্বজনদের ছুটতে হচ্ছে হাসপাতাল থেকে হাসপাতালে। সরকারি হাসপাতাল তো বটেই, প্রথমসারির বেসরকারি হাসপাতালগুলোতে মোটা টাকা দিয়েও অনেক সময় মিলছে না আইসিইউ শয্যা। থাকতে হচ্ছে সিরিয়ালে।

এদিকে দীর্ঘদিন বন্ধ থাকার পর সম্প্রতি আবার চালু করা হয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) করোনা আইসোলেশন সেন্টার। নগরের লালদীঘির দক্ষিণ পাড়ে চসিক পাবলিক লাইব্রেরি ভবনে ৫০ শয্যার এ আইসোলেশন সেন্টারটি চালু করা হয়।

রোববার (২৫ জুলাই) চসিকের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনা পজিটিভ রোগীদের জন্য চালু করা এ আইসোলেশন সেন্টারে রোগীদের সেবায় এরমধ্যেই ডাক্তার, নার্স, ওয়ার্ড বয় ও আয়া নিয়োগ দেওয়া হয়েছে।

প্রয়োজনীয় ওষুধ ও অক্সিজেন সরবরাহ নিশ্চিতের কথাও জানিয়েছে চসিক। এছাড়া মানসম্পন্ন খাবার পরিবেশনের পাশাপাশি রোগীদের পরিবহনে সার্বক্ষণিক অ্যাম্বুলেন্স সেবা প্রদানের কথাও জানিয়েছে সেবা সংস্থাটি।

আরও পড়ুন: ‘করোনার হটস্পট’—৩ জেলার চেয়েও বেশি ‘শনাক্ত-মৃত্যু’ চট্টগ্রামের ৪ উপজেলায়

চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা, সেলিম আকতার চৌধুরী বলেন, নগরের যেকোনো স্থান থেকে কোভিড আক্রান্ত রোগীরা এ আইসোলেশন সেন্টারে সেবা নিতে আসতে পারবেন। সেবা দেওয়া হবে বিনামূল্যে।

তিনি জানান, রোগী ভর্তি ও অন্যান্য তথ্যের জন্য চসিক আইসোলেশন সেন্টারের ইনচার্জ (১) ডা. মুজিবর রহমান (মোবাইল নং- ০১৮১৯-৩৫৫৫২৬) ও ইনচার্জ (২) ডা. সুমন তালুকদারের (মোবাইল নং- ০১৭১১-১৬৮৪১৩) সঙ্গে যোগাযোগ করতে হবে।

এছাড়া অ্যাম্বুলেন্স সেবার জন্য চালক নারায়ন চন্দ্র দুলাল (মোবাইল নং-০১৮১৪-৪১২৭৪৬) ও শহিদুল ইসলামের (মোবাইল নং-০১৮৭৪-৩৩৬৬২৯) সঙ্গে যোগাযোগ করতে হবে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, রোববার (২৫ জুলাই) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় জানায়, আগের ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ২ হাজার ৭৮ নমুনা পরীক্ষায় ৮০১ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৮ দশমিক ৫৫ শতাংশ। এর মধ্যে ৪৬৯ জন নগরের এবং ৩৩২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

একইসময়ে মারা গেছেন ১১ জন করোনা রোগী। এরমধ্যে ৪ জন নগরের এবং ৭ জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রামে এ নিয়ে মৃত্যু হয়েছে ৮৮৫ জন করোনা আক্রান্ত রোগীর। অন্যদিকে এখন পর্যন্ত চট্টগ্রামের মোট ৭৫ হাজার ৩৬৩ নমুনায় করোনা শনাক্ত হয়েছে।

জেডএইচ
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm