রেলের বেহাত সম্পত্তি উদ্ধারে তৎপর হওয়ার তাগিদ কর্মশালায়

রেলওয়ের বেহাত হওয়া সম্পত্তি উদ্ধার করে তা রক্ষণাবেক্ষণে আরও তৎপর হতে হবে। যেসব ভূমি নিয়ে মামলা চলছে তা নিয়মিত তদারকি করে রেলের বেহাত সম্পত্তি উদ্ধারে প্রয়োজনীয় ব্যস্থা নিতে হবে। যাতে রেলওয়ের রাজস্ব বৃদ্ধি করে রেওলওয়েকে আরো গতিশীল করে তোলা যায়।

বাংলাদেশ রেলওয়ের ভূসম্পত্তি ব্যবস্থাপনা সংক্রান্ত আইন ও বিধিবিধানের বিষয়ক তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় বক্তারা এ কথা বলেন। রেলওয়ে পূর্বাঞ্চলের সিআরবি প্রধান ভূসম্পত্তি কর্মকর্তার কার্যালয়ে এ কর্মশালার আয়োজন করা হয়।

রোববার (২ অক্টোবর) প্রধান ভূ-সম্পত্তি কর্মকর্তা সুজন চৌধুরীর সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ রেলওয়ের মহাব্যবস্থাপক (পূর্ব) মো. জাহাঙ্গীর হোসেন।

Thai Food

আরও পড়ুন: চট্টগ্রাম রেলে ‘স্নেহাশীষের বদলির বাণিজ্য’—চিঠি গেল ডিজির কাছে

সভায় বাংলাদেশ রেলওেয়ের সৃষ্টি ও বিকাশ, রেলভূমি অধিগ্রহণ, রেলভূমি ব্যবস্থাপনা, ভূসম্পত্তি ব্যবস্থাপনা নীতিমালা ২০২০, ভূমি রেকর্ড ও জরিপ, বেহাত রেলভূমি পুনরুদ্ধারে মামলা পরিচালনা, রেলভূমির লিজ প্রক্রিয়া, রেলওয়ের রাজস্ব আয় বৃদ্ধিসহ বিভিন্ন বিষয়ের উপর প্রশিক্ষণ দেওয়া হয়।

প্রশিক্ষণ কর্মশালায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চিফ মেকানিক্যাল ইঞ্জিনিয়ার মো. বোরহান উদ্দিন, চিফ অপারেটিং সুপারিন্টেন্ডেন্ট মো. সালাহউদ্দিন, পূর্বাঞ্চলের অধীনে ঢাকা ও চট্টগ্রাম রেলবিভাগের সহকারী এস্টেট অফিসার আমিন, কানুনগো ও অফিস সহকারীরা।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm