রিয়াজউদ্দিন বাজারে বসল ‘ভ্যাট বুথ’

দেশের উন্নয়নে শরিক হতে সব ব্যবসায়ীকে মূল্য সংযোজন কর (মূসক) দিতে হবে। মূসকের এ অর্থে দেশ ও জনগণের উন্নয়ন হয়। তাই দেশের উন্নয়নে মূসক প্রদানে ব্যবসায়ীদের আন্তরিক সহযোগিতা দরকার।

রোববার (১০ অক্টোবর) নগরের রিয়াজউদ্দিন বাজারে মূল্য সংযোজন কর (মূসক) বুথ উদ্বোধনের সময় কাস্টমস্ এক্সাইজ ও ভ্যাট আগ্রাবাদ বিভাগের উপকমিশনার ফাতেমা খায়রুন নূর এসব কথা বলেন।

আরও পড়ুন : এই প্রথম’ বাংলাদেশে ভ্যাট নিবন্ধিত হলো গুগল-অ্যামাজন

Thai Food

তিনি বলেন, মূসক আদায়ে রিয়াজউদ্দিন বাজার ব্যবসায়ী নেতা ও সকল ব্যবসায়ীদের সহযোগিতা দরকার। আপনি ব্যবসায়ী, আপনার আয়ের শতকরা ৫ ভাগ মূসক দিয়ে দেশের কল্যাণে নিজেকে অংশীদার করা যায়। মূল্য সংযোজন কর ও সম্পূরক শুল্ক আইন-২০১২ অনুযায়ী নির্ধারিত সময়ের মধ্যে ভ্যাট রিটার্ন জমা না দিলে ১০ হাজার টাকা ও নিবন্ধন সনদ যথাস্থানে প্রদর্শন না করলে আরো ১০ হাজার টাকা জরিমানার বিধান রয়েছে। সুতরাং মূসক প্রদানে ব্যবসায়ীদের সহযোগিতা দরকার। মূসক আদায়ে আমরা ব্যবসায়ী নেতাদের সঙ্গে বৈঠক, মাইকিংসহ সব ধরনের প্রচারনা চালিয়েছি। এখানে প্রায় ১০০টি ছোট বড় মার্কেট ও দেড় হাজার দোকান রয়েছে। আমরা আশা করি সব ব্যবসায়ী মূসক প্রদান নিবন্ধনের আওতায় আসবেন।

‘ভ্যাট বুথ’ উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কোতোয়ালী সার্কেলের রাজস্ব কর্মকর্তা আবুল খায়ের, সহকারী রাজস্ব কর্মকর্তা মো. মিজানুর রহমান, তামাকুমণ্ডি লেইন বণিক সমিতির সভাপতি মো. আবু তালেব ও সাধারণ সম্পাদক আহামদ কবির দুলাল।

আলোকিত চট্টগ্রাম
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm