রাত পোহালেই আনোয়ারায় এক দশকের প্রতীক্ষার অবসান

রাত পোহালেই আনোয়ারায় এক দশকের প্রতীক্ষার অবসান হচ্ছে। মামলা জটিলতা কাটিয়ে দীর্ঘ ১০ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে জুঁইদণ্ডী ইউপি নির্বাচন। কাল (৩১ জানুয়ার) সকাল থেকেই চলবে ভোটগ্রহণ। ইভিএম পদ্ধতিতে ৯টি ওয়ার্ডে নির্বাচন অনুষ্ঠিত হবে।

সোমবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৯টি কেন্দ্রে টানা ভোটগ্রহণ চলবে। এরপর গণনা শেষে ফলাফল প্রকাশ করা হবে।

এরই মধ্যে শেষ হয়েছে প্রার্থীদের প্রচার-প্রচারণা ও মক ভোটিং।

আরও পড়ুন: আনোয়ারায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার

Yakub Group

এদিকে কড়া নিরাপত্তায় কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে ভোটের সরঞ্জাম। ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা। এর আগে শনিবার (২৯ জানুয়ারি) নির্বাচনের দায়িত্বে নিয়োজিত কর্মকর্তা ও ভোটারদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

নির্বাচনে চেয়ারম্যান পদে ৪, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০ ও সাধারণ সদস্য পদে ৪৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চেয়ারম্যান পদে লড়ছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাস্টার মো. ইদ্রিচ (নৌকা), স্বতন্ত্র প্রার্থী রাশেদুল ইসলাম চৌধুরী (অটোরিকশা), আবুল হোসেন (আনারস) ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাস্টার মো. ইদ্রিচের স্ত্রী রেহেনা আকতার (ঘোড়া)।

তবে ধারনা করা হচ্ছে, মূল লড়াই হবে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাস্টার মো. ইদ্রিচ ও স্বতন্ত্র প্রার্থী রাশেদুল ইসলাম চৌধুরীর মধ্যে।

আরও পড়ুন: বছর আসে—বছর যায়, আনোয়ারায় প্রতীক্ষার প্রহর শেষ হয় না ছাত্রলীগের

জুঁইদণ্ডী ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তার আবদুর শুক্কুর আলোকিত চট্টগ্রামকে বলেন, মামলা সংক্রান্ত জটিলতার কারণে ১০ বছর পর জুঁইদণ্ডী ইউপির নির্বাচন হচ্ছে। এ ইউপিতে মোট ভোটর সংখ্যা ১২ হাজার ৮৬২। এর মধ্যে পুরুষ ৬ হাজার ৮২৮ এবং নারী ভোটার ৬ হাজার ৩৪ জন।

নির্বাচনে ৯টি কেন্দ্রে প্রিসাইডিং কর্মকর্তা ৯ জন, সহকারী প্রিসাইডিং কর্মকর্তা ৩৫ জন এবং ৭০ জন পোলিং এজেন্ট থাকবে। সঙ্গে থাকবেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ জোবায়ের আহমেদ বলেন, নির্বাচন শান্তিপূর্ণভাবে শেষ করতে তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।

ইমরান/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm