রাতের আঁধারে শ্রমিকের বড় বহর নিয়ে গাছ কাটার উৎসব পরীর পাহাড়ে, খোদ উকিলরাই

শ্রমিকের বড় বহর নিয়ে রাতের আঁধারে নগরের পরীর পাহাড়ে (কোর্ট হিলে) রাতের আঁধারে চলেছে গাছ কাটার উৎসব। পরে পুলিশের অভিযানে আটক করা হয়েছে চার শ্রমিককে। এ সময় গাছ কাটার কাজে ব্যবহৃত সরঞ্জাম জব্দ করা হয়। জেলা আইনজীবী সমিতির নির্দেশে তারা গাছ কাটছিল।

শনিবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে তাদের আটক করে কোতোয়ালী থানা পুলিশ।

জানা যায়, গতকাল গভীর রাতে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্দেশে শ্রমিকরা পরীর পাহাড়ের হিলটপ রেস্টুরেন্ট ও আইনজীবী সমিতি অডিটোরিয়ামের সামনের গাছগুলো কেটে ফেলে। ১৫ থেকে ২০ জন শ্রমিকের বড় বহর গাছগুলো কেটে সেখানে মাটি খোঁড়াখুঁড়ি করেছিল। আজ কোতোয়ালী থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে চার শ্রমিককে আটক করে। পুলিশের উপস্থিতি টের পেয়ে বাকি শ্রমিকরা পালিয়ে যায়।

আরও পড়ুন: কোর্ট হিলকে ‘পরীর পাহাড়’ বলা যাবে না

Yakub Group

বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নেজাম উদ্দীন আলোকিত চট্টগ্রামকে বলেন, জেলা প্রশাসনের এনডিসির কাছ থেকে অভিযোগ পেয়ে পরীর পাহাড়ে গাছ কাটার দায়ে চার শ্রমিককে আটক করা হয়েছে। আমাদের উপস্থিতি টের পেয়ে আরও ১০ থেকে ১৫ জন শ্রমিক পালিয়ে যায়। তাদের আটকের চেষ্টা চলছে।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, রাতের আঁধারে পরীর পাহাড়ের গাছ কাটার দায়ে আটক চার শ্রমিকসহ আরো কয়েকজনকে অজ্ঞাত করে একটি মামলা দায়ের করা হয়েছে।

এএইচ/ডিসি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm