রাতের আঁধারে নিউমার্কেট ফুটওভার ব্রিজের নিচে জড়ো হয়েছিল ডাকাতদল

নগরে ডাকাতির প্রস্তুতিকালে অভিযান চালিয়ে চার ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ১টি সুইচ গিয়ার চাকু ও ৩টি ছোরা জব্দ করা হয়।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে কোতোয়ালী মিউনিসিপ্যাল স্কুলের সামনে ফুটওভার ব্রিজের নিচ থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন– মো. বাবুল (২৫), মো. জাহাঙ্গীর (২৮), মো.আল আমিন (২৬) ও মো.নয়ন হোসেন হৃদয় (২৬)। এর মধ্যে বাবলুর বিরুদ্ধে ডাকাতি ও অস্ত্র আইনে ৯টি এবং নয়ন হোসেন হৃদয়ের বিরুদ্ধে ডাকাতি, দস্যুতা ও মাদক আইনে ৩টি মামলা আদালতে বিচারাধীন রয়েছে।

পুলিশ জানায়, গতকাল রাত ৯টা ৩৫ মিনিটের সময় নিউমার্কেট মিউনিসিপ্যাল স্কুলের সামনে ফুটওভারের নিচে দেশীয় অস্ত্র নিয়ে জড়ো হয়ে ১০ থেকে ১৪ জনের একটি ডাকাত দল ডাকাতির প্রস্তুতি নিচ্ছিলেন— এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় পুলিশ। পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতেরা পালানোর চেষ্টা করলে ধাওয়া দিয়ে চার ডাকাতকে গ্রেপ্তার করা হয়। এ সময় আরও আট থেকে দশজন ডাকাত পালিয়ে যায়। গ্রেপ্তারদের মধ্যে দুজনের বিরুদ্ধে নগরের বিভিন্ন থানায় ডজনখানেক মামলা রয়েছে। আজ দুপুরে ডাকাতির প্রস্তুতি মামলা করে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালী থানার উপপরিদর্শক (এসআই) মো.মোমিনুল হাসান আলোকিত চট্টগ্রামকে বলেন, ডাকাতি প্রস্তুতিকালে নিউমার্কেট মিউনিসিপ্যাল স্কুলের সামনে থেকে ডাকাত দলের চার সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের মধ্যে বাবলু ও হৃদয়ের বিরুদ্ধে ডজনখানেক মামলা আদালতে বিচারাধীন রয়েছে।

Yakub Group

তিনি বলেন, তারা সক্রিয় ডাকাত দলের সদস্য। তাদের ১০ থেকে ১৫ জনের একটি সংঘবদ্ধ চক্র রয়েছে। এরা মূলত দোকান ও মানুষের বাসা বাড়িতে ডাকাতি করে থাকেন। এই চক্রের সাথে জড়িত বাকিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এএইচ/এসআই

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm