রাতের আঁধারে আ জ ম নাছিরের নামফলক ভাঙচুর

নগরের বায়েজিদ থানাধীন অক্সিজেন মোড়ে আ জ ম নাছিরের নামফলক ভাঙচুর করা হয়েছে।

মঙ্গলবার রাত পৌনে ১১টার দিকে দুর্বৃত্তরা এই পাবলিক টয়লেটের নামফলক ও সাইনবোর্ডে ভাঙচুর করে। দুস্থ স্বাস্থ্য কেন্দ্রের (ডিএসকে) অর্থায়ন ও পরিচালনা এই পাবলিক টয়লেটটি বাস্তবায়ন করেছিল চট্টগ্রাম সিটি করপোরেশন।

তবে কে বা কারা কী উদ্দেশ্যে এ ঘটনা ঘটিয়েছে এ বিষয়ে বিস্তারিত কিছু জানা যায়নি।

এদিকে বুধবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন ডিএসকের কর্মকর্তাসহ স্থানীয় কাউন্সিলর।

কাউন্সিলর শাহেদ ইকবাল বাবু বুধবার (৯ জুন) দুপুরে নিজের ফেসবুক পেজে ভাঙচুরের দুটি ছবিসহ একটি পোস্ট দেন। যাতে লেখা ছিল- ‘অক্সিজেন মোড়ের পাবলিক টয়লেটের নামফলক ভেঙে কি হবে? জনগণের অন্তর থেকে তো মুছে ফেলা যাবে না!’

ভাঙচুরের বিষয়ে ডিএসকের প্রজেক্ট ম্যানেজার আরেফাতুল জান্নাত আলোকিত চট্টগ্রামকে বলেন, মঙ্গলবার রাত পৌনে ১১টার দিকে পাবলিক টয়লেটের নামফলক ও সাইনবোর্ড কে বা কারা ভাঙচুর করেছে। টয়লেট নিয়ে কার শত্রুতা বোধগম্য হচ্ছে না। আজ (বুধবার) সকালে ডিএসকের উর্ধ্বতন কর্মকর্তাসহ স্থানীয় কাউন্সিলর ঘটনাস্থল পরিদর্শন করেছেন। থানাকে অবহিত করা হয়েছে, তবে এখনো জিডি করা হয়নি। পুলিশের ঘটনাস্থল পরিদর্শনের পর সিদ্ধান্ত নেওয়া হবে জিডি নাকি মামলা হবে।

বুধবার দুপুরে ২ নম্বর জালালাবাদ ওয়ার্ড কাউন্সিলর শাহেদ ইকবাল বাবুর সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হয়। তিনি আলোকিত চট্টগ্রাম বলেন, নামফলকে নাছির ভাই ও আমার নাম ছিল। ক্ষোভ থেকেই দুর্বৃত্তরা এ ঘটনা ঘটিয়েছে। বিষয়টি আমি বায়েজিদ থানার ওসিকে জানিয়েছি।

প্রসঙ্গত, ২০১৯ সালের ২৩ জানুয়ারি পাবলিক টয়লেটটি উদ্বোধন করেন সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

আরবি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm